corona virus btn
corona virus btn
Loading

বাংলাদেশ-মেঘালয় সীমান্ত ভেঙে ভারতে ঢুকল এক দল হাতি ! দেখুন ভিডিও

বাংলাদেশ-মেঘালয় সীমান্ত ভেঙে ভারতে ঢুকল এক দল হাতি ! দেখুন ভিডিও
photo source twitter

হাতিদের গোটা একটা দল মেঘালয়ের গারো পাহাড়ের বর্ডার ভেঙে ঢুকে পড়লো ভারতে।

  • Share this:

#মেঘালয়: সীমান্ত শুধু মানুষের জন্য। মানুষের ক্ষমতা নেই নিয়ম ভাঙার। কিন্তু পাখি, নদী, বাতাস এদের আটকানোর ক্ষমতা নেই সেউ মানুষেরই তৈরি কোনও সীমান্তের। ইচ্ছে মতো যেখানে খুশি যেতে পারে তারা। বন্য জীবজন্তুদেরও কি আটকানো যায় সীমান্তে পাঁচিল দিয়ে ! এ এক বড় প্রশ্ন। জঙ্গল তাদের কাছে জঙ্গলই। সে জঙ্গল কোন দেশের আওতায় তা বোঝার বা ভাববার দায় নেই পশুদের। বলা হয় হাতি জঙ্গল তৈরি করে। সেই গজরাজ মন চাইলে যেখানে খুশি যেতে পারে। আর হাতি সব সময় দলে থাকে। তাদের আটকাবার ক্ষমতা কার আছে ! সীমান্তের বাধা টপকে সেই ক্ষমতাই আরও একবার বুঝিয়ে দিল হাতির পাল।

মা হাতি, বাচ্চা হাতি সমেত গোটা একটা দল মেঘালয়ের গারো পাহাড়ে সীমান্ত ভেঙে ঢুকে পড়লো ভারতে। বাংলাদেশ ও ভারতের মাঝের এই সীমান্ত রয়েছে মেঘালয়ের গারো পাহাড়ে। পাহাড়ের কিছুটা অংশ বাংলাদেশের মধ্যে রয়েছে। এবার সেই পাহাড়ের সীমান্ত ভেঙে ভারতে ঢুকে পড়লো এক দল হাতি।

বিএসএফ তাদের ট্যুইটার পেজে একটি ভিডিও শেয়ার করেছে। সেখানেই দেখা যাচ্ছে সীমান্তের বেড়া সুঁড় দিয়ে ঠেলে দরজা খুলে ভেতরে ঢুকছে হাতির দল। গারোতে হাতিকে আদর করে 'মামা' বলা হয়। বিএসএফ মাইকে জানায়, হাতি আসছে। সঙ্গে বাচ্চারাও আছে। ওদেরকে আসতে দাও।" জওয়ানরা গোটা ঘটনা ভিডিও করে পোস্ট করেন। আসলে চাইলেও এই হাতির দলকে বাধা দেওয়া সম্ভব না। কারণ তাঁরা জঙ্গল বোঝে, সীমান্ত না।

 
Published by: Piya Banerjee
First published: May 14, 2020, 8:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर