দৃষ্টিহীনের পথ পরিষ্কার করল কুকুর, 'মানবিকতা' শিখতে হবে পোষ্যের থেকেই

দৃষ্টিহীনের পথ পরিষ্কার করল কুকুর, 'মানবিকতা' শিখতে হবে পোষ্যের থেকেই
মানবিকতার নজির গড়ল এই কুকুরটি।

ঘটনাটি ঘটে যাওযার পর পোষ্যটিকে আদর করেন তরুণী। তিনি হয়তো পোষ্যটিকে পরীক্ষা করছিলেন এমনটাও হতে পারে।

  • Share this:

    মানুষের 'পাশবিকতা'। গত কয়েক মাসে এই শব্দটি গা সওয়া হয়ে গিয়েছে ঘটনাপ্রবাহের জেরে। কখনও দেখা গিয়েছে, হাতিকে বাজি ভরা আনারস খাওয়ানো হয়েছে, কখনও কুকুরের মুখে টেপ পরিয়ে রাখা হয়েছে যাতে সে চিৎকার করতে না পারে। কিন্তু 'পশুর মানবিকতা'? তারই এক অনন্য নজির টুইটারে এ দিন শেয়ার করেছেন পুনের পুলিশ কমিশনার। ভিডিওটি ঝড়ের বেগে শেয়ার হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটা ঠিক কোথায় ঘটেছে তা অবশ্য জানা যায়নি।

    ভিডিওটিতে দেখা যাচ্ছে এক তরুণী তার পোষ্য নিয়ে রাস্তায় হাঁটছেন। উল্টোদ়িক থেকে হেঁটে আসছে এক অন্ধ ব্যক্তি। লোকটি যে অন্ধ তা নিশ্চিত করতে তরুণীটি তার সামনে হাতও নাড়েন। এবং এগিয়ে যান। বিষয়টি চোখ এড়ায়নি পোষ্যটির। সে দ্রুত পেছনে ফিরে গিয়ে রাস্তায় পড়ে থাকা গাছের ভাঙা ডাল মুখে নিয়ে সরিয়ে দেয়। এর ফলে হোঁচট খাওয়া থেকে বেঁচে যান মানুষটি।

    ঘটনাটি ঘটে যাওযার পর পোষ্যটিকে আদর করেন তরুণী। তিনি হয়তো পোষ্যটিকে পরীক্ষা করছিলেন এমনটাও হতে পারে। কিন্তু যা-ই হোক, কুকুরটির এই মমত্ববোধ সহজেই নজর কেড়েছে নেটিজেনদের। পুনের পুলিশ কমিশনার এই ভিডিওটির ক্যাপশান দিয়েছেন-মানবিকতা। সত্যিই তো এই 'মানবিক' গুণগুলি যদি মানুষ অর্জন করতে পার‌ত!

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর