Coronavirus: বেড নেই, অক্সিজেন নেই ! হাউ হাউ করে কাঁদছেন ডাক্তার ! ভাইরাল ভিডিও

Coronavirus: বেড নেই, অক্সিজেন নেই ! হাউ হাউ করে কাঁদছেন ডাক্তার ! ভাইরাল ভিডিও

coronavirus

Coronavirus in Mumbai: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। মুম্বই হাসপাতালের এক মহিলা ডাক্তার সোশ্যাল মিডিয়ায় লাইভ এসেছিলেন।

  • Share this:

    #মুম্বই: সারা দেশে ফের হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই। সামান্য অক্সিজেন না পেয়ে মানুষ মারা যাচ্ছে। দেশ কোন পথে হাঁটবে এখনও জানা নেই। ভ্যাকসিন আছে, দেওয়া চলছে। তবুও মানুষ মনের জোর বা ভরসা পাচ্ছে না। কারণ মৃত্যুর হার ফের লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে। এই অবস্থায় ভয় পাচ্ছেন ডাক্তাররাও। তাঁরাই কোভিড যোদ্ধা। যুদ্ধকালীন তৎপরতায় মানুষের পাশে থাকছেন ডাক্তার, নার্স থেকে স্বাস্থ্যকর্মীরা। কিন্তু তাঁরাও অসহায় বোধ করছেন।

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। মুম্বই হাসপাতালের এক মহিলা ডাক্তার সোশ্যাল মিডিয়ায় লাইভ এসেছিলেন। সেখানে এসে তিনি প্রথমেই সকলের মঙ্গল কামনা করে কথা বলা শুরু করেন। তিনি জানান, যে সেখানকার হাসপাতাল, এই মুহূর্তে তিনি যেখানে ডিউটিরত, সেখানকার কোভিডের অবস্থা খুব খারাপ। তিনি জানান, হাসপাতালে বেড নেই, অক্সিজেন দেওয়ার ব্যবস্থা নেই। হাজারা হাজার রোগী আসছেন, যাদের খুব খারাপ অবস্থা তাদের ভর্তি করতে পারছেন না। সেই সব রোগীকে হাসপাতালের তরফ থেকে বাড়িতে অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখার চেষ্টা চলছে। তিনি সকলকে বলেন বাড়ি থেকে না বেরোতে। খুব শরীরের অবস্থা খারাপ না হলে হাসপাতালের বেড ভর্তি না করতে বলেন। কারণ যাদের সেই মুহূর্তে সঠিক চিকিৎসা দরকার তাঁদের ভর্তি নেওয়া যাচ্ছে না। চোখের সামনে মানুষ মারা যাচ্ছেন। এই ভিডিওতে এই সব কথা বলতে গিয়ে তিনি হাউ হাউ করে কেঁদে ফেলেন। বলেন, এমন অবস্থা কখনও দেখতে হবে ভাবেননি।

    এই ডাক্তারের আবেদন ও কান্না দেখে কান্না ধরে রাখতে পারেননি অনেকেই। তবে ওই ডাক্তার বলেন, আগেই প্যানিক করবেন না। সব ঠিক হয়ে যাবে। আমাদের সব ঠিক করতেই হবে। দিন রাত মৃত্যুকে চ্যালেঞ্জ ছুঁড়ে কোভিড রোগীদের বাঁচানোর চেষ্টা করছেন ডাক্তাররা। আজ এই ভয়াবহ পরিস্থিতিতে তাঁরাও নিজেদের আবেগকে ধরে রাখতে পারছেন না। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছে। বহু মানুষ ভিডিওটি দেখেছেন। সকলের এই ভিডিও দেখা উচিত এবং সচেতন হওয়া উচিত। একটু গাফিলতি মৃত্যু ডেকে আনতে পারে আমাদের। আজ শুধু ডাক্তাররা নন, গোটা পৃথিবী অসহায় করোনা ভাইরাসের সামনে।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর