corona virus btn
corona virus btn
Loading

স্বাধীনতা দিবসের কুচকাওয়াচের মহড়া চলাকালীন রেড রোডে ফের দুর্ঘটনা ! ব্যারিকেড ভেঙে ঢুকে পড়ল গাড়ি

স্বাধীনতা দিবসের কুচকাওয়াচের মহড়া চলাকালীন রেড রোডে ফের দুর্ঘটনা ! ব্যারিকেড ভেঙে ঢুকে পড়ল গাড়ি

গ্রেফতার করা হয়েছে গাড়ির চালক অরিত্র সান্যালকে। বাজেয়াপ্ত হয়েছে গাড়িটি।

  • Share this:

#কলকাতা: রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াচের মহড়া চলার সময় ভয়াবহ দুর্ঘটনা স্মৃতি এখনও তাজা। ২০১৬ সালের সেই দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল বায়ুসেনার এক জওয়ানের। এবার একইভাবে স্বাধীনতা দিবসের কুচকাওয়াচের প্রস্তুতি চলার সময় মঙ্গলবার সকালে সেই রেড রোডেই দুর্ঘটনা ঘটল। পুলিশের দেওয়া গার্ডরেল ভেঙে ঢুকে পড়ল একটি গাড়ি।

এদিন ভোরে নীল রঙের সেডান গাড়ি একটি বেপরোয়া গাড়ি খিদিরপুরের দিক থেকে এসে ব্যারিকেড ভেঙে রেড রোডে ঢোকার চেষ্টা করে। যদিও এদিনের ঘটনায় কেউ জখম হয়নি। গ্রেফতার করা হয়েছে গাড়ির চালক অরিত্র সান্যালকে। বাজেয়াপ্ত হয়েছে গাড়িটি।

পুলিশ সূত্রে খবর, স্বাধীনতা দিবসের কুচকাওয়াচের প্রস্তুতির জন্য গত ক'দিন ধরেই রোজ ভোর থেকে রেড রোড বন্ধ রাখা হচ্ছে। এদিন ভোর সাড়ে ছটা নাগাদ খিদিরপুরের দিক থেকে নীল রঙের সেডান গাড়িটি বেপরোয়াভাবে ছুটে আসতে থাকে। ফোর্ট উইলিয়ামের সামনে থেকে গাড়িটি অন্যদিক না ঘুরিয়ে সোজা রেড রোডের দিকে ছুটে যেতে থাকে। ব্যারিকেড দেওয়া দেখেও ছুটে গেলে প্রথমে গার্ডরেলে ধাক্কা মারে গাড়িটি। তারপর গাড়ি ঘুরিয়ে পালাতে গিয়ে পুলিশের বাসে ধাক্কা মারে। তারপর কর্তব্যরত পুলিশকর্মীরা ছুটে গিয়ে সঙ্গে সঙ্গে গাড়িটিকে থামায়। চালককে আটক করে। এই ঘটনায় কেউ জখম না হলেও গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে। বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগে অরিত্রকে গ্রেফতার করেছে ময়দান থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, অরিত্র কলকাতা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্র। এদিন ভোরে মায়ের গাড়ি নিয়ে জয়রাইডে বেরিয়েছিল সে। পুলিশি জেরার অরিত্র দাবি করেছে, ভুলবশত সে রেড রোডের দিকে গাড়িতে ঘুরিয়ে ফেলেছিল। শেষ মুহূর্তে গাড়িটি ঘোরানোর চেষ্টা করলেও আর কোনও উপায় ছিল না। তবে ব্যারিকেড ভেঙে রেড রোডের ভেতরে গাড়ি নিয়ে ঢোকার কোন উদ্দেশ্য তার ছিল না।

তবে এই ঘটনায় আরও একবার পুলিশের নজরদারি নিয়ে প্রশ্ন উঠছে। কারণ ২০১৬ সালে প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতি চলাকালীন যে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল, তারপর রেড রোডে প্রজাতন্ত্র দিবস কিংবা স্বাধীনতা দিবসের মহড়া চলাকালীন কড়া নজরদারি থাকার কথা। কিন্তু তারপরেও কিভাবে নজরদারি এড়িয়ে গাড়িটি ব্যারিকেড ভেঙে রেড রোডে ঢুকে পড়ল তা নিয়ে উঠছে প্রশ্ন। যদিও এ বিষয়ে পুলিশের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সুজয় পাল

Published by: Siddhartha Sarkar
First published: August 11, 2020, 2:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर