৮৪ বছরের শ্যামবাবু ৩২ বার হেরেও দমেননি! লড়ছেন প্রধানমন্ত্রী পদের জন্য

৮৪ বছরের শ্যামবাবু ৩২ বার হেরেও দমেননি! লড়ছেন প্রধানমন্ত্রী পদের জন্য
photo source collected
  • Share this:

#ওড়িশা: শ্যামবাবু সুবুধি। বয়স ৮৪। থাকেন ওড়িশায়। এটা কোনও খবর নয়। খবরটা হল ১৯৬২ সাল থেকে এই ভদ্রলোক নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়ে আসছেন। টানা ৩২বার লোকসভা, রাজ্যসভা, বিধানসভার বিভিন্ন ভোটে লড়লেও একবারও জিততে পারেননি। কিন্তু তা সত্ত্বেও একটুও দমেননি ৮৪ বছরের শ্যামবাবু সুবুধি। এবার প্রধানমন্ত্রী পদে লড়তে নেমেছেন ওড়িশার এই বাসিন্দা। এবার ওড়িশার আস্কা এবং বেরহামপুর থেকে প্রধানমন্ত্রী পদের জন্য লড়ছেন শ্যামবাবু।

শ্যামবাবুর নির্বাচনী প্রতীক ক্রিকেট ব্যাট। তার উপরে প্রধানমন্ত্রী পদপ্রার্থী শব্দটি লিখে একাই প্রচার চালাচ্ছেন বৃদ্ধ। সাধারণ মানুষও স্বতঃস্ফূর্ত হয়ে তাঁর প্রচারপত্র গ্রহণ করছেন। পেশায় হোমিওপ্যাথিক চিকিত্‍সক শ্যামবাবু এর আগে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী পি ভি নরসিংহ রাও এবং ওড়িশার প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজু পট্টনায়েকের বিরুদ্ধেও লড়েছিলেন।

তাঁকে অনেক রাজনৈতিক দল নিজেদের দলে নেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তিনি রাজি হননি। আগামী ১১ জুন ওড়িশার তিনটি রাজ্যসভা আসনের নির্বাচন। সেখানেও লড়বেন শ্যামবাবু সুবুধি। বয়সকে হার মানিয়ে মনের জোরে একাই লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি।

First published: 05:23:53 PM Apr 07, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर