Home /News /national /
8 Years of Modi Government: "দুর্নীতি বরদাস্ত করে না বিজেপি, ৮ বছরে তাই ব্যাপক পরিবর্তন ভারতে": প্রধানমন্ত্রী মোদি

8 Years of Modi Government: "দুর্নীতি বরদাস্ত করে না বিজেপি, ৮ বছরে তাই ব্যাপক পরিবর্তন ভারতে": প্রধানমন্ত্রী মোদি

Modi in Shimla

Modi in Shimla

Modi in Shimla Garib Kalyan Sammelan: প্রধানমন্ত্রী বলেন, "আমি নিজেকে প্রধানমন্ত্রী মনে করি না। বরং, আমি নিজেকে ‘প্রধান সেবক’ হিসাবে বিবেচনা করি।”

  • Share this:

    #সিমলা: সরকার মানেই দুর্নীতি! ২০১৪ সালের আগে দুর্নীতিকে সরকারের অপরিহার্য অংশ হিসেবেই দেখা হত, তবে বিজেপি ক্ষমতায় আসার পর এই দেখার অভ্যাস বদলে গিয়েছে। মঙ্গলবার এমনটাই দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী জোর দিয়ে জানান, বিজেপি নেতৃত্বাধীন সরকার দুর্নীতি বরদাস্ত করে না আর সেই কারণেই গত আট বছরে ভারতে ব্যাপক পরিবর্তন ঘটেছে। প্রধানমন্ত্রী হওয়ার অষ্টম বার্ষিকী উপলক্ষ্যে সিমলার রিজ ময়দানের সমাবেশে প্রধানমন্ত্রী মোদি বলেন, “এখন আমাদের সীমান্তগুলি ২০১৪ সালের আগের চেয়ে বেশি সুরক্ষিত।” তিনি জানান, ক্ষমতায় আসার পর তাঁর সরকার বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীদের তালিকা থেকে নয় কোটি ভুয়ো নামও ছাঁটাই করেছে।

    আরও পড়ুন- সমুদ্রের পাড়ে সিগারেটের চিতায় জ্বলন্ত কঙ্কাল! তামাকের বিরুদ্ধে অভিনব শিল্প প্রতিবাদ

    “প্রধানমন্ত্রী আবাস যোজনা হোক বা বৃত্তি বা অন্য কোনও স্কিম আমরা সরাসরি সুবিধা হস্তান্তরের মাধ্যমে দুর্নীতির সুযোগ নির্মূল করেছি। আমরা সরাসরি সুবিধা দেওয়ার মাধ্যমে বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২২ লক্ষ কোটিরও বেশি টাকা পাঠিয়েছি,” বলেন প্রধানমন্ত্রী। তাঁর দাবি, দেশে দারিদ্র্য হ্রাস পাচ্ছে তা আন্তর্জাতিক সংস্থাগুলোও স্বীকার করছে।

    কোভিড মহামারী মোকাবিলায় তাঁর সরকারের পদক্ষেপ সম্পর্কে প্রধানমন্ত্রী জানান, ভারতে এখনও পর্যন্ত প্রায় ২০০ কোটি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। ভারত বিভিন্ন দেশে কোভিড ভ্যাকসিন রপ্তানি করেছে এবং হিমাচল প্রদেশের বাড্ডি শিল্প কেন্দ্র ভ্যাকসিন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

    “এখন ভারত বন্ধুত্বের হাত বাড়িয়েছে, বাধ্যতায় নয় বরং অন্যদের সাহায্য করার জন্যই। যে কারণে আমরা বেশ কয়েকটি দেশে কোভিড ভ্যাকসিন সরবরাহ করেছি,” বলেন প্রধানমন্ত্রী। বিলাসপুরে নির্মীয়মাণ AIIMS-এর কথা উল্লেখ করে তিনি বলেন, “আমরা দেশের প্রতিটি জেলায় একটি মেডিকেল কলেজ তৈরি করার পরিকল্পনা করছি। আমি নিজেকে প্রধানমন্ত্রী মনে করি না। বরং, আমি নিজেকে ‘প্রধান সেবক’ এবং ১৩০-কোটি ভারতীয় পরিবারের সদস্য হিসাবে বিবেচনা করি এবং আমার জীবন তাঁদেরই জন্য।”

    আরও পড়ুন- ফের উত্তপ্ত উপত্যকা! জম্মু কাশ্মীরে সন্ত্রাসবাদীদের গুলিতে ঝাঁঝরা স্কুল শিক্ষিকা

    হিমাচল প্রদেশের রাজধানীতে মল রোডে পৌঁছনোর পরে প্রধানমন্ত্রী মোদি, মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের সঙ্গে বেলা সাড়ে ১১টা নাগাদ রিজ ময়দানে সমাবেশের স্থলে হেঁটে যান। সেখানে, প্রধানমন্ত্রী সারা দেশের বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করেন।

    এই উপলক্ষ্যে, প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির একাদশ কিস্তি হিসাবে ৮০ কোটি কৃষককে ২১,০০০ কোটি টাকা ব্যাঙ্কে। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, হিমাচল প্রদেশের মন্ত্রী সুরেশ ভরদ্বাজ, রাজ্য বিজেপি প্রধান এবং সিমলার সাংসদ সুরেশ কাশ্যপও সমাবেশে মঞ্চে উপস্থিত ছিলেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: BJP, PM Narendra Modi

    পরবর্তী খবর