Home /News /national /
ভগবানেরও ‘না’ ৫০০, ১০০০-এ, বড়বাজার জৈন মন্দিরে দানে নেওয়া হচ্ছে না বাতিল নোট

ভগবানেরও ‘না’ ৫০০, ১০০০-এ, বড়বাজার জৈন মন্দিরে দানে নেওয়া হচ্ছে না বাতিল নোট

ভাগ্যের হাত ধরে কর ফাঁকি দিয়ে যে টাকা জমালেন, সে টাকার ভার ভগবান বইবেন তো? বড়বাজারের জৈন মন্দিরে কিন্তু দেখা গেল, বাতিল নোটে ভগবানেরও অরুচি।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: কথায় বলে ভাগ্যবানের বোঝা ভগবানে বয়। আদৌ বয় কি? ভাগ্যের হাত ধরে কর ফাঁকি দিয়ে যে টাকা জমালেন, সে টাকার ভার ভগবান বইবেন তো? বড়বাজারের জৈন মন্দিরে কিন্তু দেখা গেল, বাতিল নোটে ভগবানেরও অরুচি। ২০১২ সালে তৈরী হওয়া ও মাই গড ছবির কাঞ্জিভাইয়ের মতো চরিত্র বিরল। ভয় শ্রদ্ধা বিশ্বাস বা অভ্যাস যে কারণেই হোক, ভগবানের সামনে মাথা ঝোঁকাতেই হয়। কোনও কোনও ক্ষেত্রে আবার এটা পাইয়ে দাও.. ওটা মিলিয়ে দাও। তা সে সবের জন্য দানের পরিমাণটাও নেহাত কম হলে চলে কি? তিরুপতির মন্দির বা সিদ্ধিবিনায়কের মন্দিরের অ্যাসেট কত কোটি, তা নিয়ে কম কথা হয়নি। উনিশ বিশ সব ধর্মস্থানের অ্যাসেটই হিংসে করার মতো। কিন্তু গত কদিন ধরে ভগবান আর ভক্তের উদারহস্ত দান নিচ্ছেন না। বা বলা ভাল নিচ্ছেন। তবে বেছে বেছে। একশ টাকা পঞ্চাশ টাকা চলবে। পাঁচশ বা হাজার টাকার নোট যেন না হয়। বড়বাজারের জৈন মন্দিরে গিয়ে সেই ছবিই দেখা গেল। পাঁচশ টাকা আর হাজার টাকার নোট বাতিলের ঘোষণা শুনে, হিসেবহীন টাকার কোনও মালিকের মনে যদি আচমকা ভক্তিভাব আসে। আর মনে হয় ভগবানের দয়াতেই তো সব। ভগবানকেই পাঁচশো আর হাজারের নোট দান করা যাক। তাঁর জন্য বড়বাজারের জৈন মন্দিরের দানবাক্স বন্ধ। আর প্রধানমন্ত্রীর নোট বাতিল ঘোষণায় ভগবানের ভাঁড়ারেও পড়ল ভাঁটা। তা হোক। ভাগ্যবানের বোঝা বওয়া আর বাতিল নোটের বোঝা বওয়া তো এক নয়। বাতিল নোটের দায় নেয় কে?

    First published:

    Tags: 500 And 1000 Rupees notes banned, Bengali News, Black money, ETV News Bangla, PM Scraps 500 and 1000 Rupees Notes, Temple Not Taking 500 and 1000 Rupees As Donation

    পরবর্তী খবর