• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Fish Rained in Bhadohi: আকাশ থেকে বৃষ্টির মতো পড়ছে মাছ! বড় দুর্যোগের আশঙ্কায় ভয়ে কাঁটা স্থানীয় মানুষ

Fish Rained in Bhadohi: আকাশ থেকে বৃষ্টির মতো পড়ছে মাছ! বড় দুর্যোগের আশঙ্কায় ভয়ে কাঁটা স্থানীয় মানুষ

Fish Rained in Bhadohi: একটি বা দুটি নয় শয়ে শয়ে ছোট মাছ বৃষ্টির মতো আকাশ থেকে পড়েছিল। সত্যি কি বড় কোনও দুর্যোগের আশঙ্কা রয়েছে!

Fish Rained in Bhadohi: একটি বা দুটি নয় শয়ে শয়ে ছোট মাছ বৃষ্টির মতো আকাশ থেকে পড়েছিল। সত্যি কি বড় কোনও দুর্যোগের আশঙ্কা রয়েছে!

Fish Rained in Bhadohi: একটি বা দুটি নয় শয়ে শয়ে ছোট মাছ বৃষ্টির মতো আকাশ থেকে পড়েছিল। সত্যি কি বড় কোনও দুর্যোগের আশঙ্কা রয়েছে!

  • Share this:

    #ধানবাদ: বর্ষাকালে বৃষ্টির জল ও শিলাবৃষ্টি আকাশ থেকে পড়াটা স্বাভাবিক ব্যাপার। অনেক সময় বৃষ্টির সঙ্গে ছোট ছোট শিল পড়ে। তবে সেসব ব্যাপার খুবই স্বাভাবিক। সাধারণ প্রাকৃতিক নিয়মেই হয় এমনটা। কিন্তু যদি কখনও দেখেন, আকাশ থেকে বৃষ্টির মতো মাছ পড়ছে! শুনেই অবাক হচ্ছেন তো! উত্তরপ্রদেশের ভাদোহি জেলায় বৃষ্টির মতো আকাশ থেকে মাছ পড়েছে। যা দেখে মানুষ বিস্মিত হয়ে গিয়েছে।

    সোমবার, ভাদোহি জেলার চৌরি এলাকার কান্দিয়ার কাছে প্রবল বাতাসের সঙ্গে বৃষ্টি হয়েছে। তখনই আকাশ থেকে মাছ পড়তে শুরু করে। তাও একটা-দুটো নয়। স্থানীয় লোকজন বলছেন, প্রায় ৫০ কেজির মতো মাছ পড়েছে আকাশ থেকে। তাও এক দিনে। শুনে তো অনেকেরই চক্ষু চড়কগাছ। কেউ কেউ আবার আন্দাজ করছেন, বড় কোনও দুর্যোগ আসন্ন। আকাশ থেকে মাছ পড়া তারই সঙ্কেত।

    আরও পড়ুন- উত্তরাখণ্ডে মহাপ্রলয়, মেঘভাঙা বৃষ্টির জেরে আটকে বহু বাঙালি

    চৌরি এলাকার কান্দিয়া গেটের কাছে এই ব্যাপার ঘটেছে। বৃষ্টির সময় জলের সঙ্গে মাছ পড়া শুরু হওয়ায় স্থানীয় মানুষ চমকে ওঠে। সেই সময়ে একটি বা দুটি নয় শয়ে শয়ে ছোট মাছ বৃষ্টির মতো আকাশ থেকে পড়েছিল। অনেক গ্রামবাসীও মাছ কুড়োতে নেমে পড়েছিলেন। তবে কেউ সেই মাছ খাওয়ার সাহস দেখায়নি। গ্রামবাসীরা সেই মাছগুলিকে পুকুর ও আশেপাশের গর্তে ফেলে দেয়।

    বিজ্ঞান নাকি অলৌকিক কিছু?

    বিজ্ঞানী এবং আবহাওয়া বিশেষজ্ঞদের একাংশ সাধারণ ঘটনা হিসেবে বিবেচনা করছেন না। কিছু লোক বলছেন, কখনও কখনও কিছু এলাকায় ঘূর্ণিঝড়ের কারণে এমনটা হয়। নির্দিষ্ট এলাকায় নিম্নচাপ সৃষ্টির হওয়ায় প্রচণ্ড জোরে বাতাল বইতে শুরু করে। আর তখনই এমন ঘটনা ঘটে।

    মাছ পড়ার খবর এলাকায় আগুনের মতো ছড়িয়ে পড়ে। এমন অবস্থায় কেউ ছাদে, কেউ আবার মাঠের দিকে দৌড়তে শুরু করেন। গ্রামবাসীরা বলছেন, মাঠ, ছাদ, বাগানসহ সব জায়গায় মাছ পড়েছে। গোটা এলাকায় প্রায় ৫০ কেজি মাছ পড়েছিল। কিন্তু বিষক্রিয়ার ভয় এবং অপ্রীতিকর কিছুর আশঙ্কার কারণে একটি মাছও কেউ ছুঁয়ে দেখেননি। বিশেষজ্ঞদের একাংশ জানিয়েছেন, প্রচণ্ড হাওয়ায় জলাশয়ের উপরিভাগে থাকা ছোট ছোট মাছ উড়ে এসে পড়েছিল ওই এলাকায়।

    বিশেষজ্ঞ মতামত-

    গ্রামবাসীরা জানান, তারা সবাই আকাশ থেকে মাছ টিপতে দেখে স্তম্ভিত। যদিও কেউ সেই মাছগুলো খাওয়ার কথা ভাবেনি। একই সময়ে, বিশেষজ্ঞরা বলছেন যে এটি একটি সাধারণ ঘটনা নয়। কখনও কখনও এটি একটি নিম্নচাপ এলাকা গঠনের কারণে ঘটে। নদী বা পুকুরের কাছাকাছি গঠিত ঘূর্ণিঝড় বাতাস মাছ কেড়ে নেয় এবং কাছাকাছি বৃষ্টির কারণে পৃথিবীতে পড়তে শুরু করে। এই প্রক্রিয়াটি খুব দ্রুত।

    Published by:Suman Majumder
    First published: