দক্ষিণ কাশ্মীরে জঙ্গিহানা, জঙ্গিদের গুলিতে নিহত বাংলার ৫ শ্রমিক, গুরুতর জখম ১

কুলগামের কার্তুসু গ্রামে শ্রমিকদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 29, 2019 11:32 PM IST
দক্ষিণ কাশ্মীরে জঙ্গিহানা, জঙ্গিদের গুলিতে নিহত বাংলার ৫ শ্রমিক, গুরুতর জখম ১
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 29, 2019 11:32 PM IST

#জম্মু ও কাশ্মীর: দক্ষিণ কাশ্মীরে জঙ্গিহানা, মৃত্যু  বাংলার ৫ শ্রমিকের। কুলগামের কার্তুসু গ্রামে শ্রমিকদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। মৃত বাংলার ৫ শ্রমিক। নিহত  মুর্শিদাবাদের সাগরদিঘি এলাকার বাসিন্দা মুসলিম শেখ, রফিক শেখ, নইমুদ্দিন শেখ, কামারুদ্দিন শেখ ও রফিকুল শেখ। পালাতে গিয়ে জঙ্গিদের গুলিতে গুরুতর জখম জহুরুদ্দিন নামে আরও ১ শ্রমিক। জহুরুদ্দিনও মুর্শিদাবাদের সাগরদিঘি এলাকার বাসিন্দা।  কাশ্মীরের হাসপাতালে চিকিৎসাধীন জহুরুদ্দিন । এলাকা ঘিরে তল্লাশি নিরাপত্তারক্ষীদের।

এদিন, মঙ্গলবার সকালে পুলওয়ামায় স্কুলের সামনে হামলা চালায় জঙ্গিরা।  টহলদারি CRPF জওয়ানদের লক্ষ্য করে চলে ৬-৭ রাউন্ড গুলি।পুলওয়ামার দ্রাবগামে একটি স্কুলে পরীক্ষা চলাকালীন হামলা জঙ্গিদের। স্কুলের বাইরে টহলদারি জওয়ানদের লক্ষ করে গুলি চালায় জঙ্গিরা।

অন্যদিকে, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক করেন ২৭ জন ইউরোপীয় প্রতিনিধি৷ আজ, মঙ্গলবার এই প্রতিনিধির দল পৌঁছায় কাশ্মীরে। কাশ্মীরের পরিস্থিতি ঘুরে দেখেন তাঁরা ৷ ৩৭০ ধারা বাতিলের পর প্রথম ভূস্বর্গে প্রবেশ করল কোনও প্রতিনিধি দল৷ ভূস্বর্গরে বেশ কিছু এলাকায় জারি রয়েছে ১৪৪ ধারা। মেহবুবা মুফতি জানিয়েছেন, মঙ্গলবার বোর্ডের পরীক্ষা রয়েছে ৷ পরিস্থিতি যাই হোক না কেন, কাশ্মীরে শান্তি বজায় আছে তুলে ধরেতে, পড়ুয়াদের পরীক্ষায় হাজিরা দিতেই হবে ৷ দ্রাবগামের এই স্কুলেও চলছিল বোর্ড পরীক্ষা। স্কুলের বাইরে টহল দিচ্ছিলেন CRPF জওয়ান ও স্থানীয়রা। তখনই টহলদারি জওয়ানদের লক্ষ করে ৬-৭ রাউন্ড গুলি চালায় জঙ্গিরা।

First published: 09:58:44 PM Oct 29, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर