শস্য রাখার ট্যাঙ্কে দমবন্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু ৫ শিশুর, খেলতে গিয়ে মৃত আরও ৩!

শস্য রাখার ট্যাঙ্কে দমবন্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু ৫ শিশুর, খেলতে গিয়ে মৃত আরও ৩!

প্রতীকী ছবি।

পুলিশ জানিয়েছে, শস্যের ট্যাঙ্কগুলি ফাঁকাই ছিল। কিন্তু একের পর এক শিশু ওই ট্যাঙ্কের মধ্যে লাফিয়ে পড়ে খেলছিল। সেই সময় দুর্ঘটনাবশত ট্যাঙ্কের মাথা আটকে যায়।

  • Share this:

    #বিকানের: রবিবার রাজস্থানের দুই জায়গায় মর্মান্তিক মৃত্যু হয়েছে ৮ জনের। পুলিশ সূত্রে খবর, বিকানেরের হিম্মতসাগর গ্রামে শস্য জমা রাখার ট্যাঙ্কে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে পাঁচ শিশুর। খেলতে খেলতে ওই ট্যাঙ্কে লাফ দিয়েছিল পাঁচ শিশু। পুলিশ জানিয়েছে, শস্যের ট্যাঙ্কগুলি ফাঁকাই ছিল। কিন্তু একের পর এক শিশু ওই ট্যাঙ্কের মধ্যে লাফিয়ে পড়ে খেলছিল। সেই সময় দুর্ঘটনাবশত ট্যাঙ্কের মাথা আটকে যায়।

    জানা গিয়েছে, মৃত শিশুরা প্রত্যেকেই ৪ থেকে ৮ বছর বয়সী। তাদের নাম সেবারাম, রবিনা, রাধা, পুনম ও মালি। তাদেরকে উদ্ধার করে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে বিকানেরের এসপি জানিয়েছেন, চিকিৎসকেরা তাদের মৃত ঘোষণা করেছেন। বাড়িতে কাজ থেকে ফিরে এসে সন্তানকে দেখতে না পেয়ে তার খোঁজ শুরু হয়। তার পরেই তারা কোথায় খেলতে গিয়েছিল তার খোঁজ শুরু হয়। সেই সময় ৫ শিশুর দেহ উদ্ধার করা হয় শস্য রাখার ট্যাঙ্ক থেকে।

    আরেকটি মর্মান্তিক ঘটনা ঘটেছে শনিবার ঝুনঝুনু জেলায়। সেখানেও তিন শিশু খেলছিল। মাটির ঢিবির উপর উঠে লাফালাফি করছিল তারা। সেই সময় মাটির ঢিবি মাঝখান থেকে ফাঁক হয়ে গিয়ে ভিতরে ঢুকে যায় তিনজনেই। সেখানেই দমবন্ধ হয়ে মৃত্যু হয় তিনজনের। তাদেরকেও উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়ে কোনও লাভ হয়নি। ততক্ষণে মৃত্যু হয়েছে তিনজনেরই। জানা গিয়েছে মৃতদের নাম প্রিন্স ও সুরেশ। দুজনেই ৭ বছরের। আরেকজন ১০ বছরের সোনা। আরেকজন শিশু গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন।

    মৃতদেহগুলি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এই দুই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। আহত শিশুর দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

    Published by:Raima Chakraborty
    First published: