corona virus btn
corona virus btn
Loading

পাঁচ রাজ্যে ভরাডুবি হলেও ২০১৯ এ ক্ষমতায় ফিরবে বিজেপি, দাবি বিজেপি ঘনিষ্ঠ এই নেতার

পাঁচ রাজ্যে ভরাডুবি হলেও ২০১৯ এ ক্ষমতায় ফিরবে বিজেপি, দাবি বিজেপি ঘনিষ্ঠ এই নেতার
Photo: PTI
  • Share this:

#পাটনা: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে পরাস্ত কেন্দ্রীয় শাসক দল। রাফাল নিয়ে একদফা স্বস্তি থাকলেও নোটবন্দি, জিএসটি, কৃষিঋণ মকুব-বেশ কয়েকটি কারণকেই বিজেপির এই ফলের জন্য দায়ী করা হচ্ছে । তবে, পাঁচ রাজ্যের ফলাফল কখনোই বিজেপির সাফল্য ও নরেন্দ্র মোদির জনপ্রিয়তার মাপকাঠি হতে পারে না, এমনই মনে করেন জেডি(ইউ) নেতা প্রশান্ত কিশোর।

তেলঙ্গানা ও মিজোরাম বাদে ছত্তীসগড়, রাজস্থান ও মধ্যপ্রদেশের মতো হিন্দিবলয়েও সংখ্যার নিরিখে পিছিয়ে পড়েছে বিজেপি। ২০১৪ সালে বিজেপির প্রচারাভিযানের অংশও ছিলেন প্রশান্ত কিশোর । তাঁর দাবি, রামমন্দির সমস্যার কোনও স্থায়ী সমাধান এখনও পর্যন্ত হয়নি, তা সত্ত্বেও বিজেপি সন্তোষজনক ফলই করেছে । সুতরাং পাঁচ রাজ্যের এই ফলাফল ২০১৯ এ কোনও প্রভাব ফেলবে না । দেশের নেতাদের মধ্যে জনপ্রিয়তার দৌড়ে এখনও পর্যন্ত শীর্ষে রয়েছেন নরেন্দ্র মোদি। দেশের সার্বিক উন্নয়নই বিজেপির মূল লক্ষ্য ও এর মাধ্যমেই ২০১৯ এ আসনে ফিরবে বিজেপিই । প্রসঙ্গত, বিহারে বিজেপির সঙ্গে জোটবদ্ধ জেডি(ইউ) ।

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনকে কার্যত ২০১৯ এর সেমিফাইনাল আখ্যা দেওয়া হয়েছিল । সেমিফাইনালে ব্যর্থ হওয়ায় রাজনৈতিক মহল মনে করছে ২০১৯ এর আগে রামমন্দিরকেই মূল ইস্যু করতে পারে বিজেপি। রামমন্দির কোনও রাজনৈতিক বিষয় নং, বরং দেশের ঐতিহ্য ও বিশ্বাসের প্রাসঙ্গিকতার এক বড় অংশ এটি, জানিয়েছে বিজেপি । ২০০৪ সালের তুলনায় বর্তমানে বিজেপি অনেক বেশি শক্তিশালী, মন্তব্য কিশোরের ।

First published: December 15, 2018, 3:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर