মহিলাদের বিশ্ব ক্রিকেটেও ভারতীয়দের দাপাদাপি, ‘আইসিসি’র বর্ষসেরা দলে ৪ ভারতীয়

মহিলাদের বিশ্ব ক্রিকেটেও ভারতীয়দের দাপাদাপি, ‘আইসিসি’র বর্ষসেরা দলে ৪ ভারতীয়

মহিলাদের বিশ্ব ক্রিকেটেও ভারতীয়দের দাপাদাপি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিলেন চার ভারতীয়। বর্ষসেরা টি-টোয়েন্টি দলে রয়েছেন তিন ভারতীয়।

  • Share this:

ABHIJIT CHANDA

#নয়াদিল্লি: মহিলাদের বিশ্ব ক্রিকেটেও ভারতীয়দের দাপাদাপি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিলেন চার ভারতীয়। বর্ষসেরা টি-টোয়েন্টি দলে রয়েছেন তিন ভারতীয়।

বিরাট কোহলি রোহিত শর্মা মোহাম্মদ সামি যশপ্রিত বুমরাদের পাশাপাশি এবার ভারতীয় মহিলা ক্রিকেটাররা। ৩৭ বছর বয়েসেও বাংলার ঝুলন গোস্বামীর কি দাপট! আইসিসির বর্ষসেরা একদিনের ক্রিকেট দলে ঝুলন গোস্বামীর অনায়াসে জায়গা করে নেওয়া। ঝুলন এর সঙ্গে এই বছর দুর্দান্ত ফর্মে থাকা স্মৃতি মন্ধনা,পুনম পান্ডে,শিখা পান্ডে। তারাও বর্ষসেরা একদিনের দলে জায়গা করে নিয়েছেন। এখানেই শেষ নয়, আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে তিন, তিন জন ভারতীয় ক্রিকেটার জায়গা পেয়েছেন। এখানেও সেই স্মৃতি মান্ধানা,সঙ্গে রাধা যাদব ও দীপ্তি শর্মা।

ভারতীয় মহিলা দলের একমাত্র ক্রিকেটার হিসেবে স্মৃতি মন্ধনা আইসিসির বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন। মাত্র ২৩ বছর বয়সে ৫১ টি ওয়ান ডে এবং ৬৬ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৪৭৬ রান করেছেন স্মৃতি মান্ধানা।এবছরও তিনি বিধ্বংসী ফর্মে ছিলেন,যে কারণে দুই ফরম্যাটেই তিনি সুযোগ পেয়েছেন। গতবছর আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছিলেন এই স্মৃতি মন্ধানাই।

এবছর আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার এলিসে পেরি আর বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার ই এলিসা হিলি। তবে বাংলার ঝুলন গোস্বামী ৩৭ বছর বয়সেও যেভাবে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেট টিমে সুযোগ করে নিয়েছেন তাতে বিস্মিত ক্রিকেটবিশ্ব।

First published: 10:20:05 PM Dec 17, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर