দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

দু'মাস বন্ধ জগন্নাথদেবের মন্দির ! পুরীতে পর্যটক টানতে ৩০ শতাংশ ছাড় হোটেলে !

দু'মাস বন্ধ জগন্নাথদেবের মন্দির ! পুরীতে পর্যটক টানতে ৩০ শতাংশ ছাড় হোটেলে !
photo source collected

সড়কপথে পর্যটকরা কলকাতা থেকে আসা শুরু করেছেন। রেল ব্যবস্থা খুলে গেলে আরও বেশি সংখ্যক পর্যটক পুরীতে আসবেন।

  • Share this:

#পুরী : রথ যাত্রার পর এবার নাগার্জুন বেশ। মহাপ্রভু জগন্নাথ দেবের আরও একটি পুণ‍্য তিথিতে ভক্ত কুলের জন্য বন্ধ থাকছে পুরীর জগন্নাথ দেবের মন্দির। নভেম্বর ২৭ তারিখ জগন্নাথ দেবের নাগার্জুন বেশের পুণ‍্য তিথি। প্রতি বছর কার্তিক মাসে এই তিথিতে ভক্তদের ঢল শুরু হয় জগন্নাথ দেবের শহরে। এবার ব্যতিক্রম।

মন্দিরের চিফ দৈতাপতি রাজেশ দৈতাপতি জানান, "পুরীতে যেভাবে কোভিড সংক্রমণ বাড়ছে তাতে আগামী দুই মাসের মধ‍্যে মন্দির খোলার কোনও সম্ভাবনাই নেই। এই মুহূর্তে জগন্নাথ দেবের মন্দিরের পাঁচ শতাধিক সেবাইত করোনায় আক্রান্ত।" তবে জগন্নাথ দেবের মন্দির না খুললেও খুলে গিয়েছে কোনারকের সূর্য মন্দির। খুলে গিয়েছে চিলকাও। খুলে দেওয়া হয়েছে হোটেল, রেস্তোরাঁ ধর্মশালা। সড়কপথে ভ্রমণ পিপাসুদের আনাগোনাও শুরু হয়ে গিয়েছে। অন্যান্য বছর এই সময়টা পর্যটকদের ভিড়ে পুরীর হোটেল জায়গা পাওয়াই মুশকিল হয়। কিন্তু এবার পরিস্থিতি অন্য। জগন্নাথ দেবের শহরে পর্যটকদের টানতে তাই বিভিন্ন রকম আকর্ষণীয় ছাড়ের ব্যবস্থা করছে পুরী হোটেল অ্যাসোসিয়েশন।

সমুদ্র সৈকতের গা ঘেঁষে অবস্থিত হনস কোকো পামস্, মেফেয়ার, হলিডে রিসোর্ট,এম্পায়ারের মতো বিলাসবহুল হোটেল গুলোতে ছাড়ের বন্যা। বাঙালির শ্রেষ্ঠ দুর্গোৎসব এবার অক্টোবর মাসের শেষে। পুজোর সময়ে পুরীতে বাঙালি পর্যটক বেশি সংখ‍্যায় টানতে হোটেল ভাড়ায় কম-বেশি ৩০ শতাংশ ছাড়ের ব্যবস্থা করেছে পুরীর অধিকাংশ হোটেল।

পুরীর হোটেল অ্যাসোসিয়েশনের সদস্য বিরাজা ঢাল বলছিলেন," কোভিডের জন‍্য এবার পুরীর হোটেল ব্যবসা মার খেয়েছে। পুজোর সময়ে তো বটেই শীতের মরশুমেও পর্যটক টানতে ৩০ শতাংশ দাম কমানো হচ্ছে। হোটেল গুলোতে পর্যটকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা মাথায় রেখে কোভিড স্বাস্থ্যবিধির দিকে নজর রাখা হচ্ছে।" পুরী হোটেল অ্যাসোসিয়েশনের সম্পাদক রাজু পাত্রের দাবি,"সড়কপথে পর্যটকরা কলকাতা থেকে আসা শুরু করেছেন। রেল ব্যবস্থা খুলে গেলে আরও বেশি সংখ্যক পর্যটক পুরীতে আসবেন।  সৈকত নগরীকে  আবারও পুরনো মেজাজে দেখা যাবে।"

PARADIP GHOSH 

Published by: Piya Banerjee
First published: September 29, 2020, 10:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर