corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্ত গোয়া, বিদেশ ফেরত ৩ পর্যটকের দেহে মিলল ভাইরাসের অস্তিত্ব

করোনা আক্রান্ত গোয়া,  বিদেশ ফেরত ৩ পর্যটকের দেহে মিলল ভাইরাসের অস্তিত্ব
সংগৃহীত ছবি

একজন স্পেন, অন্যজন অস্ট্রেলিয়া এবং আরও একজন আমেরিকা থেকে দেশে ফেরেন।

  • Share this:

#গোয়াঃ করোনার থাবা এবার গোয়ায়। গোয়া সংলগ্ন মহারাষ্ট্রেই এখনও পর্যন্ত দেশের সর্বাধিক করোনাভাইরাসে আক্রান্ত। তবে সেই সংক্রমণ ঠেকিয়ে রেখেছিল ছোট্ট এই রাজ্য। কিন্তু বৃহস্পতিবার গোয়ায় একসঙ্গে তিন জনের শরীরে মিলল  কোভিড-১৯ অর্থাৎ করোনা ভাইরাসের অস্তিত্ব। জানা গিয়েছে, যে তিনজন আক্রান্ত হওয়ার খবর মিলেছে, তাঁরা সম্প্রতি বিদেশ থেকে দেশে ফিরেছিলেন। একজন স্পেন, অন্যজন অস্ট্রেলিয়া এবং আরও একজন আমেরিকা থেকে দেশে ফেরেন। বৃহস্পতিবার ট্যুইট করে করোনা আক্রান্তদের বিষয়টি নিশ্চিত করেছেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত।

ট্যুইটে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গোয়ার স্বাস্থ্য দফতর তিনজনের করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁদের যথাসম্ভব উন্নতমানের চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে সুস্থ করে তোলার জন্য। পানাজির গোয়া মেডিক্যাল কলেজের আইসোলেশন  ওয়ার্ডে চিকিত্‍সার পর  বর্তমানে তাঁদের করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য তৈরি দক্ষিণ গোয়ার এমপ্লয়ী স্টেট ইনস্যুরেন্স হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

জানা গিয়েছে, আক্রান্ত তিন জনের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল।  আক্রান্তদের বয়স ২৫ থেকে ৫৫ বছরের মধ্যে।আক্রান্তদের সঙ্গে কোথা বলে স্বাস্থ্য দফতরের আধিকারিকরা এবং চিকিৎসকরা জানতে পেরেছেন, এরা সম্প্রতি কার কার সংস্পর্শে এসেছিলেন। তাঁদের চিহ্নিত করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 
First published: March 26, 2020, 1:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर