পরপর পথ দুর্ঘটনার বলি পরিযায়ী শ্রমিকরা, ফের ৩ জনের মৃত্যু

পরপর পথ দুর্ঘটনার বলি পরিযায়ী শ্রমিকরা, ফের ৩ জনের মৃত্যু
সেই ট্রাক উল্টে আহত হন ৭ পরিযায়ী শ্রমিক৷ সেই ৭ জনের অবস্থাই আশঙ্কাজনক৷

সেই ট্রাক উল্টে আহত হন ৭ পরিযায়ী শ্রমিক৷ সেই ৭ জনের অবস্থাই আশঙ্কাজনক৷

  • Share this:

    #মুম্বই: ফের পথ দুর্ঘটনার বলি পরিযায়ী শ্রমিকরা৷ ২ রাজ্যে ৪ দুর্ঘটনার বলি হলেন ৩ জন পরিযায়ী শ্রমিক৷ আহত হয়েছেন ৩৪জন৷ ৪৬ পরিযায়ী শ্রমিককে নিয়ে ফিরছিল একটি বাস৷ মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশে ফিরছিলেন পরিযায়ী শ্রমিকরা৷ উত্তরপ্রদেশের জৌনপুরে পথ দুর্ঘটনা হয়৷ বাহরাইচে ট্রাক উল্টে ঘটে দুর্ঘটনা৷ সেই ট্রাক উল্টে আহত হন ৭ পরিযায়ী শ্রমিক৷ সেই ৭ জনের অবস্থাই আশঙ্কাজনক৷ তাদের ভর্তি করা হয়েছে হাসপাতালে৷ অন্যদিকে মধ্যপ্রদেশে ফিরছিলেন পরিযায়ী শ্রমিকরা৷ তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে৷

    অন্যদিকে মধ্যপ্রদেশ মহারাষ্ট্র সীমান্তে খাবারের দাবিতে আর বাড়ি ফেরানোর যানবাহনের দাবিতে তীব্র বিক্ষোভে ফেটে পড়ছিলেন পরিযায়ী শ্রমিকেরা। বৃহস্পতিবার তাঁদের বিক্ষোভে কেঁপে ওঠে দুই রাজ্যের সীমান্ত।

    মধ্যপ্রদেশের বারওয়ানি জেলার সেনধাওয়া এলাকা মহারাষ্ট্র থেকে উত্তরের রাজ্যগুলিতে ফেরার দাবিতে জড় হয়েছিলেন অসংখ্য পরিযায়ী শ্রমিক। সেখানেই দীর্ঘক্ষণ অপেক্ষার পর তাঁদের ধৈর্য্যের বাঁধ ভেঙে যায়। এঁদের মধ্যেই একদল শ্রমিক বলেন, তাঁদের জন্য সরকার কোনও ব্যবস্থাই করেনি। খাবার নেই, যানবাহন নেই, তাঁদের অবস্থা খারাপ। বিক্ষোভ চরম আকার নেয় যখন পরিযায়ী শ্রমিকেরা বিক্ষোভ দেখাতে গিয়ে পাথর ছোড়েন।


    Published by:Pooja Basu
    First published: