corona virus btn
corona virus btn
Loading

ফের নোট কেলেঙ্কারিতে ধৃত আরবিআই আধিকারিক ও মধ্য রেলের কর্তা

ফের নোট কেলেঙ্কারিতে ধৃত আরবিআই আধিকারিক ও মধ্য রেলের কর্তা
Representative image (PTI)

সরষের মধ্যেই ভূত? নোটবদল কেলেঙ্কারিতে জালে আরবিআই অধিকারিক ও রেলকর্তা। ফের দুই আরবিআই আধিকারিককে গ্রেফতার করল সিবিআই।

  • Share this:

#বেঙ্গালুরু: সরষের মধ্যেই ভূত? নোটবদল কেলেঙ্কারিতে জালে দুই আরবিআই অধিকারিক ও রেলকর্তা। ফের দুই আরবিআই আধিকারিককে গ্রেফতার করল সিবিআই।

বেঙ্গালুরু থেকে রিজার্ভ ব্যাঙ্কের ক্যাশ ডিপার্টমেন্টের সিনিয়র স্পেশ্যাল অ্যাসিস্ট্যান্ট সদানন্দ নায়কা ও স্পেশ্যাল অ্যাসিস্ট্যান্ট এ কে কেভিনকে এদিন গ্রেফতার করে সিবিআই ৷ তাঁদের বিরুদ্ধে ১ কোটি ৯৯ লক্ষ টাকা বাতিল বদলানোর অভিযোগ উঠেছে।

নোট কেলেঙ্কারিতে এবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার জালে মধ্য রেলের এক কর্তাও। মধ্য রেলের অ্যাসিস্ট্যান্ট কমার্শিয়াল ম্যানেজার কে এল ভয়ারকে বেআইনীভানে নোট বদলের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ৮ লক্ষেরও বেশি টাকা বদলানোর অভিযোগ উঠেছে ।

চলতি সপ্তাহের শুরুতেই নোট বদলে কারচুপির অভিযোগে মঙ্গলবার কে মাইকেল নামে আরবিআই-য়ের এক শীর্ষ আধিকারিককে গ্রেফতার করেছে সিবিআই ৷ কমিশন খেয়ে কালো টাকাকে সাদা টাকা করার জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে ৷ বেআইনিভাবে প্রায় দেড় কোটির বেশি টাকা বদলে তা বৈধ টাকায় রূপান্তরিত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাকে ৷

সূত্রের খবর, বাতিল নোটের পরিবর্তে নতুন নোট গ্রাহকদের হাতে তুলে দিত ধৃতরা। এর জন্য নেওয়া হত ১৫ থেকে ৩৫ শতাংশ কমিশন ৷ গ্রেফতার হওয়া একজনকে জেরা করেই বাকি মিডলম্যানদের হদিশ পাওয়া যায় ৷ এই চক্র কেবল বেঙ্গালুরু নয় অন্য জেলাতেও ছড়িয়ে রয়েছে বলে অমুমান পুলিশের ৷

First published: December 17, 2016, 7:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर