হোম /খবর /দেশ /
অশনিসঙ্কেত! বিশেষ বিমানে দেশে ফেরা দুই প্রবাসীর শরীরে করোনা

অশনিসঙ্কেত! বিশেষ বিমানে দেশে ফেরা দুই প্রবাসীর শরীরে করোনা

এই বিশেষ বিমানেই ঘরে ফেরানো হয়েছিল বিদেশে আটকে থাকা ভারতীয়দের একাংশকে।

এই বিশেষ বিমানেই ঘরে ফেরানো হয়েছিল বিদেশে আটকে থাকা ভারতীয়দের একাংশকে।

শুক্রবারই বিজয়ন জানিয়েছিলেন, করোনার দ্বিতীয় ঝড় সাফল্যের সঙ্গে মোকাবিলা করেছে কেরল। এখন অপেক্ষা প্রবাসীরা ফেরত এলে নতুন যুদ্ধের সম্ভাবনা রয়েছে। সেই যুদ্ধই শুরু হল কেরলে।

  • Last Updated :
  • Share this:

তিরুঅনন্তপুরম: বৃহস্পতিবার দুবাই ও আবুধাবি থেকে থেকে আকাশপথে যে ৩৬৩ জন প্রবাসী দেশে ফিরেছিলেন, তাঁদের মধ্যে দু'জনের শরীরে করোনার বিষ ছিল। ওই দুই আক্রান্তই কেরলের বাসিন্দা। শনিবার সন্ধ্যায় প্রেসবিবৃতি দিয়ে এ কথা জানালেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

সরকারি বিবৃতি অনুযায়ী, জানিয়েছেন, ওই দুই আক্রান্তের একজন কোকিঝোড়ে চিকিৎসাধীন, অন্যজন রয়েছেন কোচিতে। এর ফলে কেরলে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫০৫। হাসপাতালে ভর্তি মোট ১৭ জন। ছুটি পেয়েছেন মোট ৪৮৪ জন।

শুক্রবারই বিজয়ন জানিয়েছিলেন, করোনার দ্বিতীয় ঝড় সাফল্যের সঙ্গে মোকাবিলা করেছে কেরল। এখন অপেক্ষা প্রবাসীরা ফেরত এলে  নতুন যুদ্ধের সম্ভাবনা রয়েছে। সেই যুদ্ধই শুরু হল কেরলে।

এখনও কয়েক দফায় বিভিন্ন দেশে আটকে থাকা ভারতীয়দের ফেরানো হবে বিমানে। কেরল সরকার চায়, ঘরে ফেরার আগে প্রবাসীদের একাধিক বার স্ক্রিনিং হোক। পাশাপাশি, কেরলে যাঁরা ফিরবেন তাঁদের জন্য সাতদিনের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে সরকার।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, COVID-19, করোনাভাইরাস