হোম /খবর /দেশ /
করোনার ভ্যাকসিন নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে মৃত্যু যুবকের! ফের ঘনিয়ে উঠল টিকা-রহস্য

Covid 19 Vaccine Death: করোনার ভ্যাকসিন নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে মৃত্যু যুবকের! ফের ঘনিয়ে উঠল টিকা-রহস্য

সন্তানের টিকাকরণের আগেই জানুন এই বিষয়গুলি

সন্তানের টিকাকরণের আগেই জানুন এই বিষয়গুলি

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সেহোর জেলার একটি গ্রামে (Covid 19 Vaccine Death)।

  • Last Updated :
  • Share this:

#ভোপাল: করোনাভাইরাসের হাত থেকে বাঁচার জন্য করোনাবিধি ও টিকা নেওয়া ছাড়া এখনও পর্যন্ত কোনও উপায় বের হয়নি। ভারতে করোনার টিকাকরণ অভিযান শুরু হয়েছে জানুয়ারি ২০২১ সাল থেকে। তার পর ধাপে ধাপে সব মানুষকেই টিকার আওতায় আনা হচ্ছে। কিছুদিন আগেই দেশের ১০০ কোটি নাগরিকের টিকা নেওয়ার নজির তৈরি হয়েছে দেশে। এরই মধ্যে করোনার টিকা নেওয়ার পরই ১৯ বছরের এক যুবকের মৃত্যু নিয়ে তুমুল শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সেহোর জেলার একটি গ্রামে (Covid 19 Vaccine Death)।

জানা গিয়েছে, করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে মারা গিয়েছেন ওই যুবক (Covid 19 Vaccine Death)। আর তাতেই গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বুধবার প্রশাসন সূত্রে এই খবর প্রকাশ্যে আনা হয়। স্থানীয় স্বাস্থ্যবিভাগের খবর অনুযায়ী, ভ্যাকসিন দেওয়ার সমস্ত বিধি মেনেই টিকা দেওয়া হয়েছে। তবে কী কারণে আচমকা ওই যুবকের মৃত্যু হল, তা এখনও নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না (Covid 19 Vaccine Death)। ভোপালের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এ ময়নাতদন্তে পাঠানো হয়েছে যুবকের দেহ।

আরও পড়ুন: ট্রেনের কামরায় পরিত্যক্ত ব্যাগের মধ্যে কী? কাটোয়া-জুড়ে ছড়িয়ে পড়ল আতঙ্ক

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ৬ নভেম্বর শুভম পারমার নামে ভাঁনভরা গ্রামের ওই যুবক করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। দুপুরে গিয়ে জেলা প্রশাসনের তরফে টিকাকরণ কর্মসূচি থেকেই ভ্যাকসিন নিয়েছিলেন শুভম। প্রায় এক ঘণ্টা পর বাড়িতে ফিরে যান তিনি। পরদিন সকাল থেকে বমি শুরু হয় শুভমের। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেহোরের জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই সোমবার সকালে মারা যান তিনি।

আরও পড়ুন: কোভিড-যুদ্ধে ঝুঁকিপ্রবণ এই জিনটিই ভাবাচ্ছে বিশেষজ্ঞদের, আশঙ্কার মুখে ভারত!

আস্থা এলাকার ব্লক মেডিক্যাল অফিসার ডক্টর প্রবীর গুপ্তা বলেছেন, 'ভ্যাকসিন নেওয়ার পরে যে নিয়ম মানতে হয় ও নজরদারি চালাতে হয় তা শুভমের ক্ষেত্রেও করা হয়েছিল। কিন্তু কেন মারা গেলেন তিনি, তা কোনও ভাবেই ময়নাতদন্ত না হলে বলা যাবে না।' ভোপালের এইমস থেকে রিপোর্ট আসবে স্থানীয় পুলিশ স্টেশনে। আটদিন পর জানা যাবে, কী কারণে মৃত্যু হয়েছে শুভমের।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Corona Vaccine, Coronavirus, Madhya Pradesh