হোম /খবর /দেশ /
১৮ থেকে ৪৪ বছর বয়সিরা আজ থেকে পাবে না ভ্যাকসিন! বন্ধ রাখার সিদ্ধান্ত কর্ণাটকে

Vaccination: ১৮ থেকে ৪৪ বছর বয়সিরা আজ থেকে পাবে না ভ্যাকসিন! সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত কর্ণাটক সরকারের

Representational Image

Representational Image

১৮ থেকে ৪৪ বছর বয়সিদের জন্য আপাতত টিকাকরণ (Vaccination) বন্ধ করল কর্ণাটক (Karnatak) সরকার।

  • Last Updated :
  • Share this:

#বেঙ্গালুরু: ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের জন্য আপাতত টিকাকরণ (Vaccination) বন্ধ করল কর্ণাটক (Karnatak) সরকার। যেহেতু পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন নেই তাই শুক্রবার থেকে ১৮-৪৪ বছর বয়সিদের টিকাকরণ বন্ধ করল কর্ণাটকের রাজ্য সরকার।

একটি বিবৃতিতে কর্ণাটকের রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, এই মুহূর্তে অনেকেরই সেকেন্ড ডোজ ভ্য়াকসিন নেওয়া বাকি রয়েছে। তাদের টিকাকরণকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। আর সেই জন্যই ১৮-৪৪ বছর বয়সিদের ভ্যাকসিনেশন বন্ধ করছে রাজ্য সরকার। এমনকি যারা টিকাকরণের জন্য স্লটও বুক করে রেখেছিলেন তাদেরও ১৪ মে থেকে টিকা দেওয়া হবে না।

বুধবার কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর বলেছিলেন, "আমাদের সে ভাবে ঘাটতি নেই ভ্যাকসিনের। যখন ভ্যাকসিন আসবে আমরা সবারই টিকাকরণ করব। আমরা সবাইকেই ভ্যাকসিন দিতে চাই।" কিন্তু শুক্রবার থেকেই আপাতত টিকাকরণ বন্ধ রাখল কর্ণাটক সরকার। ৪৫ বছরের উপরে যাঁরা দ্বিতীয় ডোজ নেননি এখনও তাঁদের জন্যই অল্প বয়সিদের ভ্যাকসিনেশন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার কর্ণাটকে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫,২৯৭ জন। মৃত্যু হয়েছে ৩৪৪ জনের। কর্ণাটকে এই নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০,৮৮,৪৮৮-এ। মৃতের সংখ্যা মোট ২০,৭১২-তে গিয়ে দাঁড়িয়েছে। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৫,৯৩,০৭৮।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Corona Vaccine, Coronavirus, Vaccination