Home /News /national /

Covid 19: ইতালি ফেরত এক বিমানেই করোনা আক্রান্ত ১৭৩! অমৃতসরে আতঙ্ক

Covid 19: ইতালি ফেরত এক বিমানেই করোনা আক্রান্ত ১৭৩! অমৃতসরে আতঙ্ক

ফাইল ছবি

ফাইল ছবি

Covid 19: এই বিষয়ে শ্রীগুরু রামদাস জি আন্তর্জাতিক বিমানবন্দরের ডিরেক্টর ভিকে শেঠ জানিয়েছেন, রোম থেকে ফিরেছিলেন মোট ২৮৫ জন যাত্রী

  • Share this:

    #নয়াদিল্লি: ইতালির রোম (Italy) থেকে পঞ্জাবের অমৃতসরে (Amritsar) ফেরা একটি বিমানের ২৮৫ জন যাত্রীর মধ্যে ১৭৩ জন আক্রান্ত হলেন করোনায় (Cvid 19)। বৃহস্পতিবারই অমৃতসরে ইতালি থেকে একটি বিমান ফিরেছিল, যেটির ১২৫ জন যাত্রী করোনা আক্রান্ত হয়েছিলেন, পরের দিন ফের একই ঘটনা। অমৃতসর বিমানবন্দরে নামার পর যাত্রীদের কোভিড পরীক্ষা করা হলে এই ১৭৩ জন যাত্রীর করোনার রিপোর্ট পজিটিভ  আসে (173 Passengers covid positive)।

    এই বিষয়ে শ্রীগুরু রামদাস জি আন্তর্জাতিক বিমানবন্দরের ডিরেক্টর ভিকে শেঠ জানিয়েছেন, রোম থেকে ফিরেছিলেন মোট ২৮৫ জন যাত্রী। তাঁদের মধ্যে ১৭৩ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে, কারণ এখনও সমস্ত যাত্রীদের পরীক্ষা করা হয়নি। ইউরো আটলান্টিক এয়ারওয়েজ পরিচালিত এই বিমানটি শুক্রবারই অমৃতসর বিমানবন্দরে এসে পৌঁছয়। এটি স্পাইস জেটের চাটার্ড বিমান। এর মধ্যে ইউরো আটলান্টিক হল পর্তুগিজ বিমান সংস্থা আর স্পাইসজেট ভারতে বিমান পরিচালনা করে।

    আরও পড়ুন -   করোনা আক্রান্ত জেনেও পড়ুয়াকে ক্য়াম্পাসে ডাকল রবীন্দ্রভারতী, শুরু বিতর্ক

    বৃহস্পতিবারের বিমানটিও ইউরো আটলান্টিক সংস্থার বিমান ছিল বলে জানা গিয়েছে।  যদিও প্রাথমিক ভাবে বলা হয়েছিল, বিমানটি এয়ার ইন্ডিয়া পরিচালিত, পরে এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়, সেই বিমানটি তারা পরিচালনা করেনি। বৃহস্পতিবারের এই খবরটি নিয়ে একটি ট্যুইটও করে এয়ার ইন্ডিয়া। সেখানে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়, সংস্থা আপাতত রোম ভারতে আসার কোনও বিমান পরিষেবা দিচ্ছে না।

    আরও পড়ুন -   ডার্ক ওয়েবের হাতছানি পড়ুয়াদের সামনে, অনলাইনে ক্লাস নিয়ে আরও সতর্ক হতে পরামর্শ বিশেষজ্ঞের

    ভারতে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে কয়েকদিন হল। দেশে সংক্রমণ বৃদ্ধির পিছনে করোনার ওমিক্রন প্রজাতি কাজ করছে বলেই মনে করছেন অনেকে। সেই কারণেই বিদেশ ফেরত যাত্রীদের ক্ষেত্রে একাধিক বিধিনিষেধ জারি করেছে কেন্দ্রীয় সরকার। শুক্রবারই বিদেশ থেকে আগত যাত্রীদের জন্য বিশেষ নিয়মের ঘোষণা করে কেন্দ্র। সেখানে বলা হয়, বিদেশ ফেরত যাত্রীদের ভারতে প্রবেশ পর বাধ্যতামূলক ভাবে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ বা পজিটিভ, যাই হোক, এই নিয়ম মানতে হবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Coronavirus, Covid ১৯

    পরবর্তী খবর