corona virus btn
corona virus btn
Loading

বিধ্বংসী টর্নেডোর তাণ্ডবে তছনছ ওড়িশার কেন্দ্রাপাড়া, চোখের নিমেষে মাটিতে মিশে গেল একের পর এক বাড়ি

বিধ্বংসী টর্নেডোর তাণ্ডবে তছনছ ওড়িশার কেন্দ্রাপাড়া, চোখের নিমেষে মাটিতে মিশে গেল একের পর এক বাড়ি

মাত্র কয়েক মিনিটের তাণ্ডবে মাটিতে মিশে গিয়েছে একের পর এক বাড়ি । ভেঙে পড়েছে বড় বড় গাছ । উপড়ে গিয়েছে একাধিক বিদ্যুতের খুঁটি ।

  • Share this:

#ভুবনেশ্বর: বিধ্বংসী টর্নেডোর দাপটে তছনছ ওড়িশার কেন্দ্রাপাড়া । মাত্র কয়েক মিনিটের তাণ্ডবে মাটিতে মিশে গিয়েছে একের পর এক বাড়ি । ভেঙে পড়েছে বড় বড়  গাছ । উপড়ে গিয়েছে একাধিক বিদ্যুতের খুঁটি । আহত হয়েছেন কেন্দ্রাপাড়ার স্কখতিগ্রস্ত এলাকার ১২ জন বাসিন্দা । এলাকা বিদ্যুহীন ।  স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন , ফানেলাকৃতির টর্নেডো তেলেচুয়া এবং রাজনগরের দিকে সরে গেলে , কেন্দ্রাপাড়ায় ব্যাপক বৃষ্টিপাতও হয় ।

স্থানীয় এক বাসিন্দা বাপি জানান, "বিকেলে বাড়ির বাইরে দাঁড়িয়েছিলাম । হঠাৎই আকাশ অন্ধকার করে এল । প্রবল বেগে হাওয়া বইতে শুরু করল ।  দেখলাম গগনচুম্বী একটা ঘন কালো মেঘের চক্র আমার দিকে ধেয়ে আসছে । ভয় পেয়ে গিয়েছিলাম । "

সোমবার টর্নেডোর দাপটে সমুদ্রপকূলবর্তী কেন্দ্রাপাড়ার একটি গ্রামের বহু বাড়ির চাল উড়ে গিয়েছে । বহু গাছ উপড়ে পড়েছে । হাওয়ার দাপটে বিদ্যুতের খুঁটি পড়ে গিয়ে বিদ্যুতহীন গোটা এলাকা । স্থানীয় প্রশাসন জানিয়েছে , কয়েক সেকেন্ডের টর্নেডোর ২৪টি পরিবার মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে । যদিও প্রাণহানির কোনও খবর মেলেনি সোমবার রাত পর্যন্ত ।

কেন্দ্রাপাড়ার কালেক্টর জানিয়েছে, টর্নেডোর পরে অন্যান্য আধিকারিকদের সঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন তিনি । ২০টি বাড়ির ২৪টি পরিবার ক্ষতিগ্রস্ত । মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে তাঁদের জন্য পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে ।

Published by: Shubhagata Dey
First published: June 16, 2020, 1:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर