দেশে ফিরলেন করোনা ভাইরাসে আক্রান্ত 'ডায়মন্ড প্রিন্সেস' জাহাজে থাকা ১১৯ ভারতীয়

দেশে ফিরলেন করোনা ভাইরাসে আক্রান্ত 'ডায়মন্ড প্রিন্সেস' জাহাজে থাকা ১১৯ ভারতীয়

যাত্রী ও ক্রু মেম্বারদের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল জাহাজটিকে।

  • Share this:

#কলকাতা: অপেক্ষার অবসান। দেশে ফিরলেন করোনা ভাইরাসে আক্রান্ত 'ডায়মন্ড প্রিন্সেস' জাহাজে থাকা ১১৯ জন ভারতীয়।

যাত্রী ও ক্রু মেম্বারদের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল জাহাজটিকে। এদিন সকালে এয়ার ইন্ডিয়ার বিমানে দিল্লি ফেরান হয় জাহাজের সদস্যদের। তাঁদের সঙ্গেই ফিরেছেন শ্রীলঙ্কা, নেপাল, দক্ষিণ আফ্রিকা এবং পেরুর ৫ বাসিন্দা।

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে জাহাজের এক যাত্রীর মধ্যে শরীরে ভাইরাসের অস্তিত্ব মেলে। তারপর থেকে জাপানের ইয়োকোহোমা বন্দরে সেটিকে ‘কোয়ারেন্টাইন’-এ রাখা হয়। ক্রুজের মোট ৩৭১১ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ১৩২ জন ক্রু মেম্বার ও ৬ জন যাত্রী-সহ মোট ১৩৮ জন ভারতীয় ছিলেন। তার মধ্যে ১৬ জনের শরীরে করোনাভাইরাসের প্রমাণ মেলে। চিকিৎসার জন্য তাঁদেরকে জাপানেই রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বাকিদের এদিন দেশে ফেরান হল।

এদিকে, জাহাজে করোনভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পৌঁছতেই উদ্বিগ্ন হয়ে পড়ে তাঁদের পরিবার। এরপর আজ এয়ার ইন্ডিয়ার বিমানে দেশে ফিরিয়ে আনা হয় তাঁদের। ট্যুইট করে এ খবর জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ট্যুইটে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেছেন জাপান কর্তৃপক্ষ ও এয়ার ইন্ডিয়াকে।

First published: February 27, 2020, 1:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर