corona virus btn
corona virus btn
Loading

দাঙ্গা বিধ্বস্ত দিল্লি থেকে বাংলার ১১ শ্রমিককে উদ্ধার করলেন অধীর চৌধুরী

দাঙ্গা বিধ্বস্ত দিল্লি থেকে বাংলার ১১ শ্রমিককে উদ্ধার করলেন অধীর চৌধুরী
ফাইল ছবি

তিনদিন নাওয়া খাওয়া নেই। অন্ধকার গোডাউনে বন্দী জীবন। দাঙ্গা বিধ্বস্ত দিল্লিতে এভাবেই বন্দি বাংলার শ্রমিকরা। খবর পেয়ে তৎপর হলেন অধীর।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লির হিংসা বিধ্বস্ত এলাকা থেকে মুর্শিদাবাদের নওদার ১১ জন শ্রমিককে উদ্ধার করলেন অধীর চৌধুরী। উত্তর-পূর্ব দিল্লির  হিংসার জেরে আটকে ছিলেন নওদার শ্রমিকেরা। দেখামাত্র গুলির নির্দেশ দিয়েছিল দিল্লি পুলিশ। আর তাতেই ভয়ে সিঁটিয়ে দিন কাটাচ্ছিলেন বাংলা শ্রমিকেরা।

দিল্লি ফেরত শ্রমিকরা জানিয়েছেন, দিল্লির অশান্তির জেরে টানা ৩ দিন না খেয়ে ছিলেন বাংলার শ্রমিকেরা। খবর পেয়েই তাঁদের উদ্ধারে উদ্যোগী হন মুর্শিদাবাদ জেলার বহরমপুরের পাঁচবারের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। প্রশাসনিক কর্তা ব্যক্তিদের সঙ্গে কথা বলে দাঙ্গা বিধ্বস্ত এলাকা থেকে বাংলা শ্রমিকদের উদ্ধারের ব্যবস্থা করেন অধীর চৌধুরী। বুধবার সারা দিন ধরে উদ্ধার প্রক্রিয়া তিনি নিজে উপস্থিত ছিলেন। সেই রাতের কালকা মেলে কলকাতা ফেরানোর ব্যবস্থাও করেন। কালকা মেলে শুক্রবার সকালে তাঁরা হাওড়া স্টেশনে নামবেন। তারপর হাওড়া স্টেশন থেকে মুর্শিদাবাদের নওদা ফিরবেন তাঁরা।

এই ঘটনা প্রসঙ্গে মুর্শিদাবাদের নওদা এই শ্রমিকদের বাড়ির লোকদের উদ্দেশ্যে বহরমপুরের পাঁচবারের সাংসদ অধীর চৌধুরী টুইট করেন, "দিল্লী দাঙ্গায় আটকে পড়া ১১ জন নওদার মানুষকে উদ্ধার করে গত রাতে দিল্লী-কলকাতা ট্রেনে উঠিয়ে দেওয়ার ব্যবস্থা করেছি। আতঙ্কিত পরিবারের সকলকে বলব আপনাদের লোকেরা বাড়ি ফিরছে, চিন্তা নেই।"

মুর্শিদাবাদের নওদা শ্রমিকেরা দিল্লি গিয়েছিলেন কাজের উদ্দেশ্যে। সেখানে ফ্যানের কয়েল বাধার কাজ করতেন তাঁরা। এরকমই একজন শ্রমিক মোহাম্মদ কালাম কালকা মেল থেকে আমাদের জানান, "তিনদিন ধরে কিছু খেতে পারিনি। মৃত্যু ভয়ে সিঁটিয়ে গোডাউনে আটকে ছিলাম আমরা। বাড়ি ট্রেনে উঠতে পেরে কিছুটা নিশ্চিত লাগছে। শুক্রবার বাড়ি পৌঁছলে সম্পূর্ণ স্বস্তি পাব। এই উদ্ধারকাজের জন্য তাঁরা ধন্যবাদ জানিয়েছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীকে।

ইতিমধ্যেই অধীর চৌধুরী ঘোষণা করেছেন দিল্লীতে যে কোন বাঙালি কোন বিপদে পড়লে তার অফিসের হেল্প ডেক্স নাম্বারে ফোন করতে পারেন। নাম্বার হল 911124602709। প্রসঙ্গত, অশান্ত দিল্লিতে মৃত্যুর সংখ্যা ৩৪ । আহতর সংখ্যা ২০০ ছাড়িয়েছে । অশান্তি থামার কোনও লক্ষ্মণ নেই। চোরাগোপ্তা আক্রমণ ও পাল্টা আক্রমণ চলছে। তবে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল গ্রাউন্ড জিরোতে নামার পর কিছুটা পরিস্থিতি বদলাচ্ছে।

Published by: Shubhagata Dey
First published: February 27, 2020, 5:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर