Home /News /national /
Road Collapse: উত্তরাখণ্ডে ঋষিকেশ - যমুনোত্রী হাইওয়েতে আটকে ১০ হাজার, হঠাৎ রাস্তা ভেঙে পড়ায় বিপদে যাত্রীরা

Road Collapse: উত্তরাখণ্ডে ঋষিকেশ - যমুনোত্রী হাইওয়েতে আটকে ১০ হাজার, হঠাৎ রাস্তা ভেঙে পড়ায় বিপদে যাত্রীরা

ভেঙে গিয়েছে উত্তরাণ্ডের রাস্তা। (Credits: Twitter/ANI)

ভেঙে গিয়েছে উত্তরাণ্ডের রাস্তা। (Credits: Twitter/ANI)

Road Collapse: এদিকে উত্তরাখণ্ডের পাহাড়ে বৃষ্টি ও ঝড়ের দাপটে আরও নানাবিধ সমস্যার মধ্যে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

  • Share this:

    #নয়াদিল্লি: কয়েক ঘণ্টা আগেই রাস্তা খুলেছিল, কিন্তু ফের বন্ধ হয়ে গেল উত্তরাখণ্ডের তীর্থযাত্রার রাস্তা। উত্তরাখণ্ডের ঋষিকেশ যমুনোত্রী জাতীয় সড়কে ধসের কারণে আটকে পড়লেন প্রায় ১০ হাজার মানুষ। যমুনত্রী মন্দির যাওয়ার পথে যে রাস্তা রয়েছে, সেই রাস্তার ধারে পাহাড়ের গায়ে থাকা দেওয়াল ভেঙে পড়ার কারণেই এই বিপত্তি হয়েছে বলে জানাচ্ছে প্রশাসন।

    খবর পাওয়া গিয়েছে, এই গোটা রাস্তা জুড়েই গাড়ি আটে পড়েছে। রাস্তার বিভিন্ন স্থানে আটকে রয়েছেন পর্যটকরা। মোট ১০ হাজারের বেশি পর্যটক আটকে রয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। করোনা কালের নান বিধিনিষেধের পর থেকে এই পথে তীর্থযাত্রা কার্যত বন্ধ ছিল। এই বছরই সেই রাস্তা খুলে গিয়েছে। সেই কারণে ভিড়ও হচ্ছে প্রচুর। উত্তরাখণ্ড সরকারের তরফ থেকে বলা হয়েছিল, এ বার কার্যত পর্যটকের বান ডেকেছে। কিন্তু তার পরেই এই বিপত্তি নতুন করে আশঙ্কা তৈরি করেছে সাধারণ মানুষের মধ্যে।

    আরও পড়ুন: রাজ্য রাজনীতিতে নয়া সমীকরণ! মূল্যবৃদ্ধি, কর্মসংস্থান ইস্যুতে জোট বাঁধছে ১৫ বাম দল

    জাতীয় সড়কের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়র জানিয়েছেন, পরিস্থিতি যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে। দ্রুত কাজ সেরে সাধারণ মানুষের যাতায়াতের পথ তৈরি করার চেষ্টা করছে প্রশাসন। যাঁরা আটকে পড়েছেন, ছোট গাড়িতে তাঁদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার কাজ করছে প্রশাসন, কিন্তু, অনেকেই আছেন যাঁরা বড় দলে এসেছেন, তাঁদের স্থানান্তর করা সম্ভব হচ্ছে না।

    আরও পড়ুন - আগামী ২-৩ ঘণ্টার মধ্যে তীব্র ঝড়, বৃষ্টি ধেয়ে আসছে কলকাতায়, জানুন আপডেট

    এদিকে উত্তরাখণ্ডের পাহাড়ে বৃষ্টি ও ঝড়ের দাপটে আরও নানাবিধ সমস্যার মধ্যে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। জনকিছট্টি এলাকায় দীর্ঘক্ষণ বিদ্যুৎ পরিষেবা বন্ধ রয়েছে, ওই এলাকায় আটকে পড়া সাধারণ মানুষ তাই বিপদে পড়েছেন ভীষণ ভাবেই।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Uttarakhand

    পরবর্তী খবর