Home /News /nadia /
Nadia news: কেন্দ্রীয় সরকারের উদ্যোগে বিশেষভাবে সক্ষমদের সামগ্রী প্রদান রানাঘাটে

Nadia news: কেন্দ্রীয় সরকারের উদ্যোগে বিশেষভাবে সক্ষমদের সামগ্রী প্রদান রানাঘাটে

বিশেষভাবে

বিশেষভাবে সক্ষমদের হাতে হুইল চেয়ার তুলে দিচ্ছেন বিজেপি সাংসদ জগন্নাথ সরকার

এছাড়াও বয়স জনিত কারণে যারা শারীরিকভাবে অক্ষম, তাদেরকেও সরকারের তরফে সুবিধা দেওয়া হবে

  • Share this:

    #নদিয়াশারীরিক প্রতিবন্ধীরা অন্যান্য সাধারণ মানুষের চেয়ে বেশিই কিছু সক্ষম।তাই এদেরকে বলা হয় বিশেষভাবে সক্ষম প্রতিবন্ধী৷ অনেকে পায়ে হেঁটে নিজের ইচ্ছে মত যেকোন জায়গায় যেতে পারেন না। কিন্তু ট্রাই সাইকেল তথা হুইল চেয়ার ব্যবহার করে চলাফেরা করেন তারা৷ আবার অনেকে যন্ত্রের মাধ্যমে কানে শুনতে পান৷বিশেষভাবে সক্ষম প্রতিবন্ধী মানুষজনদের জন্য কেন্দ্রীয় সরকারের কিছু প্রকল্প রয়েছে৷ তারই একটি প্রকল্প নিয়ে কর্মসূচির আয়োজন করা হয় নদিয়ার রানাঘাটে।প্রায় ১১৩০ জন বিশেষভাবে সক্ষম প্রতিবন্ধী মানুষদের প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয় একটি করে হুইল চেয়ার৷ এছাড়া যারা কানে শোনেন না, তাদেরকে দেওয়া হয় কানে শোনার যন্ত্র।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রানাঘাট লোকসভার সাংসদ জগন্নাথ সরকার, জেলার উত্তর পশ্চিম কেন্দ্রের বিধায়ক পার্থসারথি চট্টোপাধ্যায় ও উত্তর পূর্ব বিধানসভার বিধায়ক অসীম বিশ্বাস সহ প্রমুখ৷ পরবর্তী সময়ে এই ধরনের কর্মসূচি আরও নেওয়া হবে বলে জানান উদ্যোক্তারা।

    হুইল চেয়ার ও কানে শোনার যন্ত্র পেয়ে স্বাভাবিকভাবেই খুশি বিশেষভাবে সক্ষম প্রতিবন্ধী মানুষ৷ তারা জানান, আর্থিক অভাবে হুইলচেয়ার কেনার সামর্থ্য নেই। কেন্দ্র সরকারের উদ্যোগে তারা এই সমস্ত জিনিস পেয়ে খুবই খুশি।

    রানাঘাট লোকসভার বিজেপি সাংসদ জগন্নাথ সরকার জানান, "এদিনের এই অনুষ্ঠানে প্রতিবন্ধীদের হাতে প্রয়োজনীয় জিনিস তুলে দিতে পেরে খুবই খুশি আমি। ভবিষ্যতে অন্যান্য বিধানসভায় গিয়েও প্রতিবন্ধীদের কেন্দ্রীয় সরকারের সুবিধা পাইয়ে দেওয়ার ব্যবস্থা করব৷ বিশেষ করে গত তিন বছরের মধ্যে সরকারের থেকে কোনরকম সুবিধা পাননি যারা৷"

    এছাড়াও বয়স জনিত কারণে যারা চোখে কম দেখেন, হাঁটতে পারেন না, তাদেরকেও সরকারের তরফে সুবিধা দেওয়া হবে৷ যেমন চশমার প্রয়োজন হলে চোখে চশমা, হাঁটা চলার জন্য লাঠি প্রদান করা হবে বলে জানান বিজেপি সাংসদ।

    Mainak Debnath
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Nadia, Ranaghat

    পরবর্তী খবর