হোম /খবর /নদিয়া /
বল পায়ে মাঠে দৌড়চ্ছে মেয়েরা, উপচে-পড়ছে দর্শকদের ভিড়, নদিয়ার ভিডিও ভাইরাল

Nadia News|| বল পায়ে মাঠে দৌড়চ্ছে মেয়েরা, উপচে-পড়ছে দর্শকদের ভিড়, নদিয়ার ভিডিও ভাইরাল

X
title=

Women football match: রাত্রেবেলা টিভিতে বিশ্বকাপ এবং দিনের বেলা মাঠে গিয়ে মহিলাদের ফুটবল খেলা দেখা, দু'টোতেই সমানভাবে উৎসাহী গোটা নদিয়াবাসী।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#নদিয়া: কথায় বলে 'যে রাঁধে সে চুলও বাঁধে'। তবে 'যে রাঁধে সে ফুটবলও খেলে', সেই নজিরও এখন দেখতে পাওয়া যায়। পুরুষদের পাশাপাশি কোনও ক্ষেত্রেই মহিলারাও যে পিছিয়ে নেই, তা আবারও প্রমাণ করে দেখালেন নদিয়া জেলার বেশ কিছু মহিলা ফুটবল খেলোয়াড়রা।

নদিয়ার মাজদিয়ায় সম্পূর্ণ মহিলাদের নিয়ে আয়োজন করা হল ফুটবল প্রতিযোগিতার। মাজদিয়া জ্ঞানভাণ্ডার ফুটবল একাডেমি ও কল্যাণী মহিলা ফুটবল একাডেমির মহিলা খেলোয়াড়দের নিয়ে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হল নদিয়ার মাঝদিয়ায়। এই ফুটবল খেলা দেখতে দর্শকদের ভিড় ছিল আর পাঁচ'টা খেলার মতোই স্বাভাবিক। প্রত্যেক ফুটবলপ্রেমীর উন্মাদনা ছিল চোখে পড়ার মত। উপস্থিত ছিলেন কৃষ্ণগঞ্জ থানার আইসি বাবিন মুখোপাধ্যায়-সহ একাধিক ফুটবলপ্রেমী মানুষেরাও।

আরও পড়ুনঃ অলৌকিক! নিরঞ্জনে বিঘ্ন! ক্ষমা চেয়ে ফের আগমেশ্বরী মাতার পুজো দিলেন উদ্যোক্তারা, দেখুন ভিডিও

এই ফুটবল খেলাটি পরিচালনা করে মাজদিয়া জ্ঞান ভান্ডার ক্লাবের ক্রিড়া বিভাগের কর্মকর্তারা। ৪০ মিনিটের এই খেলায় কল্যাণী মহিলা ফুটবল একাডেমির খেলোয়াড়েরা এক গোলে পরাজিত করে মাজদিয়া জ্ঞান ভান্ডার ক্লাবের খেলোয়াড়দের। খেলায় হার জিত থাকলেও সম্পূর্ণ খেলা উপভোগ করেছেন প্রত্যেক দর্শক থেকে শুরু করে খেলার উদ্যোক্তারা। প্রত্যেকেই চাইছেন ভবিষ্যতেও মহিলাদের নিয়ে ফুটবল খেলার আয়োজন করা হোক।

স্বামী বিবেকানন্দ বলেছেন গীতা পাঠ অপেক্ষা ফুটবল খেলা ভাল। তবে ফুটবল খেললে শারীরিক ও মানসিক বিকাশ ঘটে তা প্রমাণিত। প্রত্যেকটি খেলার মতই ফুটবলেও পিছিয়ে নেই বর্তমানে মহিলারা। তারই জ্বলন্ত উদাহরণ নদিয়ায়। পুরুষদের মত মহিলারাও গোটা মাঠ জুড়ে দাপিয়ে ফুটবল খেললেন। উপস্থিত ছিলেন মাঠ ভর্তি দর্শক। দর্শকরা প্রতিনিয়ত খেলোয়াড়দের উৎসাহ দিচ্ছিলেন। রাতেবেলা টিভিতে বিশ্বকাপ এবং দিনের বেলা মাঠে গিয়ে মহিলাদের ফুটবল খেলা দুটোতেই সমান ভাবে উৎসাহ দেখা গেল গোটা নদিয়াবাসীর।

Mainak Debnath

Published by:Shubhagata Dey
First published:

Tags: Football, Nadia