Home /News /nadia /
Nadia News: রাস্তা বন্ধ করার নোটিশ রেলের! এদিকে নেই কোন বিকল্প রাস্তা! বিপাকে গ্রামবাসী!

Nadia News: রাস্তা বন্ধ করার নোটিশ রেলের! এদিকে নেই কোন বিকল্প রাস্তা! বিপাকে গ্রামবাসী!

গ্রামবাসীদের দাবি, রেল কর্তৃপক্ষ যদি এই রাস্তাগুলো বন্ধ করে দেয় তাহলে বড় সমস্যায় পড়বে কয়েক হাজার পরিবার। কারণ, আর কোন বিকল্প রাস্তা নেই চলাচলের।

  • Share this:

    #নদিয়া: চলাচলের রাস্তা বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভে সামিল হলেন গ্রামবাসীরা। নদিয়ার চকদিগনগরের ঘটনা। গত শুক্রবার এই বিষয় রেলের তরফ থেকে নোটিশ জারি করা হয়। জানা গেছে, শান্তিপুর কৃষ্ণনগর রেল লাইনে পার্শ্ববর্তী গ্রামগুলির তিনটি রাস্তা রয়েছে। তিনটি রাস্তার মধ্যে একটি রাস্তাতেই রেলগেট রয়েছে, বাকি দুটোতে রেলগেট নেই। আর রেলগেট না থাকার কারণেই দুটি রাস্তা বন্ধ করার নোটিশ জারি করে পূর্ব রেলওয়ে।

    দীর্ঘদিন ধরেই এই রাস্তা দিয়ে যাতায়াত করে কয়েক হাজার পরিবার। তাদের অভিযোগ, বিকল্প কোন ব্যবস্থা না করেই রেলের এই সিদ্ধান্ত তারা মেনে নিতে পারছেন না। তাই তারা আজ বিক্ষোভে সামিল হলেন। দীর্ঘক্ষণ ধরে এই রাস্তা অবরোধ করে তারা বিক্ষোভ দেখালেন। পূর্ব রেলের তরফ থেকে আধিকারিকরা সেখানে পরিদর্শন করতে আসেন। আধিকারিকদেরকে ঘিরেই বিক্ষোভ শুরু করেন গ্রামবাসীরা।

    আরও পড়ুন- ১৩৫ কেজি ওজনের প্রসূতি মায়ের সফল ডেলিভারি রানাঘাট হাসপাতালে

    তাদের দাবি, বিকল্প ব্যবস্থা না করলে তারা রাস্তা বন্ধ করতে দেবেননা। স্থানীয় বাসিন্দাদের কথায়, কৃষিকার্য থেকে শুরু করে যাবতীয় কাজকর্মের ক্ষেত্রে এই রাস্তাগুলো তাদের প্রধান যোগাযোগের মাধ্যম। যদি রেল কর্তৃপক্ষ এই রাস্তাগুলো বন্ধ করে দেয় তাহলে বড় সমস্যায় পড়বেন কয়েক হাজার পরিবার। তাদেরকে সর্বনিম্ন প্রায় ১২ থেকে ১৫ কিলোমিটার পথ অতিক্রম করেই কাজে যেতে হবে।

    আরও পড়ুন- আনুমানিক ১৯ লক্ষ টাকার নিষিদ্ধ কাশির সিরাপ উদ্ধার কৃষ্ণগঞ্জে

    তাদের আরও দাবি, অবিলম্বে বিকল্প ব্যবস্থা গ্রহণ না করলে তারা কখনই রাস্তা বন্ধ করতে দেবেন না। এই দাবি নিয়ে তারা দীর্ঘক্ষণ ধরেই পূর্ব রেলের আধিকারিকদেরকে ঘিরে বিক্ষোভ দেখান। যদিও ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে কৃষ্ণনগর কোতোয়ালি থানার পুলিশ।

    রেল আধিকারিকদের তরফ থেকে জানানো হয়েছে, রেলের প্রথম লক্ষ্য সুরক্ষার দিকটা দেখা। গ্রাম থেকে যেসব পাসিং রুটগুলো রয়েছে রেললাইনের উপর দিয়ে সেগুলোতে কোন রেলগেট নেই। তাই যে রাস্তাগুলোতে রেলগেট নেই, মানুষের সুরক্ষার জন্য সেই রাস্তাগুলো বন্ধের জন্যই তারা এসেছেন।

    তিনি আরো জানান, গ্রামবাসীদের সমস্যার বিষয়টি তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন। তারা যা ব্যবস্থা নেবার নেবেন বলেও জানিয়েছেন। এখন দেখার, কী সিদ্ধান্ত গ্রহণ করেন রেল কর্তৃপক্ষ। সেদিকেই তাকিয়ে রয়েছেন হাজার হাজার পরিবার।

    Mainak Debnath
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Nadia, Railway, Road

    পরবর্তী খবর