Home /News /nadia /
Nadia News: পিছিয়ে পড়া পরিবারদের আর্থিক সাহায্যের জন্য এগিয়ে এল শান্তিপুর পৌরসভা

Nadia News: পিছিয়ে পড়া পরিবারদের আর্থিক সাহায্যের জন্য এগিয়ে এল শান্তিপুর পৌরসভা

title=

আর্থিক দিক দিয়ে পিছিয়ে পড়া ৩৩টি পরিবারের হাতে ৪০ হাজার টাকা অর্থ প্রদানের সম্মতিপত্র তুলে দিল শান্তিপুর পৌরসভা

  • Share this:

    #নদিয়া: আজকের প্রগতিশীল দুনিয়ায় এখনও একাধিক পিছিয়ে পড়া পরিবার রয়েছে। বর্তমান আধুনিক প্রযুক্তির সাথে সেই ভাবে তারা অবগত নন তার কারণ তাদের অসচ্ছল অর্থনৈতিক অবস্থা। সেই কারণে সেইসব আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া মানুষদের সাহায্য করতে এগিয়ে আসে সরকার। একাধিক সরকারি প্রকল্পের সুবিধা রয়েছে তাদের জন্য। ঠিক তেমনই সরকারের একটি প্রকল্প জাতীয় পরিবার সুরক্ষা। এই প্রকল্পের মাধ্যমে একাধিক বিপিএল অন্তর্ভুক্ত পরিবার গুলিকে আর্থিক সহযোগিতা করে সরকার।

    জাতীয় পরিবার সুরক্ষা প্রকল্পের অর্থ প্রদান অনুষ্ঠান শান্তিপুর পৌরসভায়। সম্প্রতি শান্তিপুর পৌরসভার সভাকক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অর্থ প্রদান অনুষ্ঠানের মধ্যে দিয়ে শান্তিপুর শহরের প্রায় ৩৩ টি পরিবারের হাতে ৪০ হাজার টাকা করে প্রাপ্তির সম্মতি পত্র তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন শান্তিপুর পৌরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষ, ভাইস চেয়ারম্যান কৌশিক প্রামানিক। এ ছাড়াও উপস্থিত ছিলেন শান্তিপুর পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলের সদস্য সহ পৌরসভার প্রধান পরিচালক উদয়ন মুখোপাধ্যায়।

    আরও পড়ুন: ৩০ টাকার লটারিতে ১ কোটি! রাতারাতি বদলে গেল রানাঘাটের যুবকের ভাগ্য!

    এই অর্থ প্রদান অনুষ্ঠানের মধ্যে দিয়ে শান্তিপুর পৌরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষ জানালেন, শান্তিপুর পৌরসভা এলাকার যেসকল পরিবার গুলি বিপিএল অন্তর্ভুক্ত সেই অসহায় পরিবার গুলির হাতে জাতীয় পরিবার সুরক্ষা প্রকল্প থেকে ৪০ হাজার টাকা করে দিয়ে সহায়তা করা হয়। তবে বিগত দিনেও জাতীয় পরিবার সুরক্ষা প্রকল্প থেকে বিপিএল অন্তর্ভুক্ত একাধিক অসহায় পরিবারগুলিকে অর্থ প্রদান করা হয়েছে। আগামী দিনও এই প্রকল্প থেকে আরও অসহায় পরিবারগুলিকে করা হবে অর্থ প্রদান। Mainak Debnath

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Nadia news

    পরবর্তী খবর