Home /News /nadia /
Nadia News: জগন্নাথের রথযাত্রার প্রস্তুতি শুরু! পুরীর রথের চাকা আনা হল ISKCON মায়াপুর মন্দিরে

Nadia News: জগন্নাথের রথযাত্রার প্রস্তুতি শুরু! পুরীর রথের চাকা আনা হল ISKCON মায়াপুর মন্দিরে

Rathyatra [object Object]

Rath Yatra 2022: প্রায় লক্ষাধিক টাকা খরচ করে পুরীর রথের চাকা নিয়ে আসা হয়েছে মায়াপুর ইসকন মন্দিরে

  • Share this:

    মায়াপুর: ২৪ তম রথযাত্রা উৎসবের আগে পুরীর জগন্নাথ মন্দিরের রথের চাকা এল মন্দির নগরী মায়াপুর ইসকন মন্দিরে। জানা যায় পুরীর বলদেবের রথের ১৪ টি চাকার মধ্যে একটি চাকা নিয়ে আসা হয়েছে মন্দির নগরী মায়াপুর ইসকন মন্দিরে (ISKCON Temple)। প্রায় লক্ষাধিক টাকা ব্যয় করে মায়াপুরে নিয়ে আসা হয়েছে এই চাকাটি বলে জানান মন্দির কর্তৃপক্ষ। ইতিমধ্যেই সেই চাকাটি দেখার জন্য দর্শনার্থীদের ভিড় লেগেই রয়েছে মায়াপুর ইসকন মন্দিরে (Rath Yatra 2022)।

    আরও পড়ুন : ঘুম ছুটেছে বাসিন্দাদের! জখম একের পর এক গরু-ছাগল! তার তাণ্ডবে তোলপাড় গ্রামকে গ্রাম

    মন্দির কর্তৃপক্ষ থেকে জানা যায় যারা পুরীর রথযাত্রা দর্শন করতে পারবেন না, তারা এসে যাতে পুরীর রথ দর্শনের অনুভূতি পেতে পারেন সেই কারণেই এই চাকা নিয়ে আসা হয়েছে পুরী থেকে। রথযাত্রার থেকে উল্টোরথ পর্যন্ত এই চাকা মায়াপুর ইসকন মন্দিরে  (ISKCON Temple) দর্শনার্থীরা দেখতে পারবেন এবং স্পর্শ করতে পারবেন। উল্টোরথের পরে এই চাকা চলে যাবে মায়াপুর ইসকন মন্দিরের সংগ্রহশালায়। স্বাভাবিকভাবেই পুরীর রথের চাকা মায়াপুরে আসাতে খুশি ভক্তবৃন্দরা।

    আরও পড়ুন : উত্তরে জেলায় জেলায় Red Alert! দক্ষিণে চরম অস্বস্তি, সপ্তাহান্তে বিরাট ভোলবদল আবহাওয়ার! লেটেস্ট ওয়েদার আপডেট

    সামনেই রথযাত্রা উৎসব (Rath Yatra 2022)। রাজ্যের বিভিন্ন জেলায় ইতিমধ্যে রথের প্রস্তুতি চলছে জোর কদমে। ঠিক সেই মতই নদীয়া জেলার মায়াপুর ইসকন মন্দিরে ইতিমধ্যেই রথের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। গত দু'বছর সরকারি বিধি নিষেধের কারণে জাঁকজমক ভাবে রথযাত্রা উৎসব পালন করা হয়নি মায়াপুর ইসকন মন্দিরের  (ISKCON Temple) পক্ষ থেকে। মন্দির চত্বরে হাতেগোনা কিছু ভক্ত ও মন্দির কর্তৃপক্ষ মিলে পালন করেছেন রথযাত্রা উৎসব। তবে এবারের চিত্রটা একটু অন্যরকম। এবারে ২৪ তম রথযাত্রা উৎসব মায়াপুর ইসকন মন্দিরে পালন করা হবে জাঁকজমকপূর্ণভাবেই।

    মৈনাক দেবনাথ

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Rathyatra

    পরবর্তী খবর