Home /News /nadia /
Rath Yatra 2022: রথ উপলক্ষে চালানো হবে নবদ্বীপ কৃষ্ণনগরে বিশেষ ট্রেন, জেনে নিন তার সময়সূচী

Rath Yatra 2022: রথ উপলক্ষে চালানো হবে নবদ্বীপ কৃষ্ণনগরে বিশেষ ট্রেন, জেনে নিন তার সময়সূচী

Rath Yatra 2022: দর্শনার্থীদের ভিড় সামাল দিতেই পূর্ব রেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত বলে জানা যায়।

  • Share this:

    #নদিয়া: সামনেই রথযাত্রা উৎসব। রাজ্যের বিভিন্ন জেলায় ইতিমধ্যে রথের প্রস্তুতি চলছে জোর কদমে। মন্দির কর্তৃপক্ষ থেকে অনুমান করা হচ্ছে এবারে ভক্তের সমাগম হবে লক্ষাধিকেরও বেশি সেই কারণে মায়াপুর ইসকন মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে পূর্ব রেল দফতরকে অনুরোধ করা হয়েছিল রথ ও উল্টোরথের দিন বাড়তি ট্রেন চালানোর জন্য।

    মন্দির কর্তৃপক্ষের অনুরোধ রাখল পূর্ব রেল দফতর। রেল দফতরের সুত্র মারফত জানা যায় নবদ্বীপ ও কৃষ্ণনগর লাইনে আপ এবং ডাউনে দুটি করে স্পেশাল ট্রেন চালানো হবে রথ এবং উল্টো রথের দিন। ইতিমধ্যে পূর্ব রেল দফতরের পক্ষ থেকে একটি নোটিশ বের করা হয়েছে। জানা যায় রথ এবং উল্টো রথের দিন দুটি করে ট্রেন আপ এবং ডাউন লাইনে বাড়তি চালানো হবে। দর্শনার্থীদের ভিড় সামাল দিতেই পূর্ব রেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত বলে জানা যায়।

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন হাওড়া থেকে সকাল ০৭:১০ মিনিটে প্রথম আপ স্পেশাল ট্রেন ছাড়া হবে। যেটি শ্রীরামপুরে ০৭:৩৯, শেওড়াফুলিতে ০৭:৪৩, চন্দননগরে ০৭:৫৪, ব্যান্ডেল স্টেশনে ০৮:১৫ - ০৮:২০, অম্বিকা কালনায় ০৯:০৫, এবং নবদ্বীপ ধাম স্টেশনে ০৯:৩৫ মিনিটে থামবে।

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন হাওড়া থেকে সকাল ০৮:৫৫ মিনিটে দ্বিতীয় আপ স্পেশাল ট্রেন ছাড়া হবে। যেটি শ্রীরামপুরে ০৯:২৪, শেওড়াফুলিতে ০৯:২৮, চন্দননগরে ০৯:৩৯, ব্যান্ডেল স্টেশনে ০৯:৫৫ - ১০:০০, অম্বিকা কালনায় ১০:৪৫, এবং নবদ্বীপ ধাম স্টেশনে ১১:১৫ মিনিটে থামবে।

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন দুপুর ১৪:০০ মিনিটে প্রথম ডাউন স্পেশাল ট্রেন ছাড়া হবে নবদ্বীপ ধাম স্টেশন থেকে। যেটি অম্বিকা কালনা স্টেশনে থামবে ১৪:৩০ মিনিটে, ব্যান্ডেল স্টেশনের থামবে ১৫:২৫ - ১৫:৩০ মিনিটে, চন্দননগর স্টেশনে থামবে ১৫:৪২ মিনিটে, শেওরাফুলি স্টেশনে থামবে ১৫:৫৩ মিনিটে, শ্রীরামপুর স্টেশনে থামবে ১৫:৫৭ মিনিটে, এবং হাওড়া পৌঁছাবে ১৬:৩০ মিনিটে।

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন দুপুর ২১:০০ মিনিটে দ্বিতীয় ডাউন স্পেশাল ট্রেন ছাড়া হবে নবদ্বীপ ধাম স্টেশন থেকে। যেটি অম্বিকা কালনা স্টেশনে থামবে ২১:৩০ মিনিটে, ব্যান্ডেল স্টেশনের থামবে ২২:২৫ - ২২:৩০ মিনিটে, চন্দননগর স্টেশনে থামবে ২২:৪২ মিনিটে, শেওরাফুলি স্টেশনে থামবে ২২:৫৩ মিনিটে, শ্রীরামপুর স্টেশনে থামবে ২২:৫৭ মিনিটে, এবং হাওড়া পৌঁছাবে ২৩:৩০ মিনিটে।

    আরও পড়ুন - জগন্নাথের রথযাত্রার প্রস্তুতি শুরু! পুরীর রথের চাকা আনা হল ISKCON মায়াপুর মন্দিরে

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন শিয়ালদহ থেকে সকাল ০৮:২০ মিনিটে প্রথম আপ স্পেশাল ট্রেন ছাড়া হবে। যেটি ব্যারাকপুরে থামবে ০৮:৫২ মিনিটে, নৈহাটি স্টেশনে থামবে ০৯:১৫ মিনিটে, কল্যাণী স্টেশনে থামবে ০৯:২৮ মিনিটে, রানাঘাট স্টেশনে থামবে ১০:০০ মিনিটে, এবং কৃষ্ণনগর স্টেশনে পৌঁছাবে ১০:৩৫ মিনিটে।

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন শিয়ালদহ থেকে সকাল ০৯:৫০ মিনিটে দ্বিতীয় আপ স্পেশাল ট্রেন ছাড়া হবে। যেটি ব্যারাকপুরে থামবে ১০:২৩ মিনিটে, নৈহাটি স্টেশনে থামবে ১০:৪৬ মিনিটে, কল্যাণী স্টেশনে থামবে ১১:০০ মিনিটে, রানাঘাট স্টেশনে থামবে ১১:৩০ মিনিটে, এবং কৃষ্ণনগর স্টেশনে পৌঁছাবে ১২:০৫ মিনিটে।

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন বিকেল ১৬:৫০ মিনিটে প্রথম ডাউন স্পেশাল ট্রেন ছাড়া হবে কৃষ্ণনগর থেকে। যেটি রানাঘাট স্টেশনে থামবে ১৭:২০ মিনিটে, কল্যাণী স্টেশনে থামবে ১৭:৪৬ মিনিটে, নৈহাটি স্টেশনে থামবে ১৮:০৬ মিনিটে, বারাকপুর স্টেশনে থামবে ১৮:২৯ মিনিটে, এবং শিয়ালদহ পৌঁছাবে ১৯:১৫ মিনিটে।

    ০১.০৭.২০২২ এবং ০৯.০৭.২০২২ এই দুদিন বিকেল ২১:০০ মিনিটে দ্বিতীয় ডাউন স্পেশাল ট্রেন ছাড়া হবে কৃষ্ণনগর থেকে। যেটি রানাঘাট স্টেশনে থামবে ২১:৪৮ মিনিটে, কল্যাণী স্টেশনে থামবে ২২:১৮ মিনিটে, নৈহাটি স্টেশনে থামবে ২২:৩৩ মিনিটে, বারাকপুর স্টেশনে থামবে ২২:৫৬ মিনিটে, এবং শিয়ালদহ পৌঁছাবে ২৩:৩৫ মিনিটে।

    উল্লেখ্য, গাড়িগুলি পথমধ্যে সমস্ত স্টেশনে দাঁড়াবে। এগুলি শুধু মাত্র বিশেষ বিশেষ স্টেশন গুলির সময় সারণী দেওয়া হয়েছে। আশা করা যাচ্ছে পূর্ব রেল দফতরের রথযাত্রা উপলক্ষে স্পেশাল দুটি করে আপ এবং ডাউন লাইনে হাওড়া এবং শিয়ালদহ শাখায় ট্রেন চালানোর ফলে উপকৃত হবেন দর্শনার্থীরা।

    Mainak Debnath

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Mayapur, Rath Yatra, Special Train

    পরবর্তী খবর