Home /News /nadia /
Nadia News: গৃহস্থ বাড়ির রান্নাঘরে বিষধর কালাচ সাপ! শান্তিপুরে কী কাণ্ড!

Nadia News: গৃহস্থ বাড়ির রান্নাঘরে বিষধর কালাচ সাপ! শান্তিপুরে কী কাণ্ড!

উদ্ধার

উদ্ধার হওয়া বিষধর কালাচ সাপ

খবর পাওয়া মাত্রই তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে আসেন বন্যপ্রাণ উদ্ধারকারী অনুপম সাহা। এবং রান্নাঘর থেকে সেই সাপটিকে দক্ষতার সাথে উদ্ধার করেন তিনি

  • Share this:

    #নদিয়া: গৃহস্থ বাড়ির রান্নাঘরের ভিতর থেকে উদ্ধার হল বিষধর কালাচ সাপ পরে ওই সাপটিকে উদ্ধার করে বন দফতর৷ ঘটনাটি ঘটে বুধবার রাতে।এলাকায় সাপের আতঙ্কে রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে৷ দিনের-পর-দিন শান্তিপুর এলাকায় বেড়েই চলেছে কালাচ সাপের উপদ্রব। শান্তিপুর ১৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা প্রসেনজিৎ সরকার জানান, বুধবার রাতে কিছুক্ষণের জন্য তিনি বাইরে বের হন। মিনিট পনেরো পরে বাড়িতে ফিরে আসেন৷ তখন তার মা জানান রান্নাঘরের ভিতরে সাপ ঢুকে পড়েছে। প্রসেনজিৎবাবু তৎক্ষণাৎ ফোন করেন বন্যপ্রাণ উদ্ধারকারী অনুপম সাহাকে। সাপের একটি ছবি তুলে পাঠাতে বলেন তিনি। ছবি পাঠানোর পর অনুপমবাবু বলেন, এটি একটি বিষধর প্রকৃতির সাপ,  কালাচ সাপ।

    খবর পাওয়া মাত্রই তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে আসেন বন্যপ্রাণ উদ্ধারকারী অনুপম সাহা। এবং রান্নাঘর থেকে সেই সাপটিকে দক্ষতার সাথে উদ্ধার করেন তিনি। সাপটিকে বাহাদুরপুর পলাশ গাছের ফরেস্টের বনকর্মীদের হাতে তুলে দেওয়া হবে বলে জানান অনুপমবাবু৷ তিনি আরও জানান, কালাচ সাপ অত্যন্ত বিষধর প্রকৃতির একটি সাপ। এই সময় এলাকায় কালাচ সাপের উপদ্রব বাড়ে। তবে এ বছরে এই প্রথম শান্তিপুর এলাকা থেকে উদ্ধার হয় এই ধরনের বিষধর কালাচ সাপ।

    কালাচ সাপ সাধারণত রাতের বেলায় বেরোয়৷ এরা পরিষ্কার-পরিচ্ছন্ন জায়গাতে থাকতে ভালোবাসে। সেই কারণে সাপের উপদ্রব থেকে সকলকে বাঁচতে তিনি উপদেশ দেন, সব সময় অন্ধকার জায়গা এড়িয়ে চলতে হবে, সাবধানতা বজায় রাখতে হবে, ঘুমানোর সময় বালিশ বিছানা ঝেড়ে, মশারি টাঙিয়ে ঘুমোতে হবে। কোনও ব্যক্তিকে সাপে কামড় দিলে তৎক্ষণাৎ স্থানীয় সরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা করাতে হবে।

    Mainak Debnath
    First published:

    Tags: Nadia, Santipur, Snake

    পরবর্তী খবর