হোম /খবর /নদিয়া /
দেশের তরুণ প্রজন্মের সুরক্ষার বার্তা নিয়ে ২৫০০ কিলোমিটার সাইকেলে পাড়ি বিএসএফের

Nadia News: দেশের তরুণ প্রজন্মের সুরক্ষার বার্তা নিয়ে ২৫০০ কিলোমিটার সাইকেলে পাড়ি বিএসএফের

X
নদিয়ার [object Object]

 ত্রিপুরা থেকে ১৯ জন সীমান্তরক্ষী বাহিনীর সদস্যেরা সাইকেল নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন...

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#নদিয়া: বিএসএফ অর্থাৎ বর্ডার সিকিউরিটি ফোর্স যাকে আমরা বাংলায় বলি সীমান্ত রক্ষী বাহিনী। তারা দিনরাত নিরন্তর ভাবে আমাদের দেশকে বহিরাগত শত্রুদের হাত থেকে রক্ষা করে চলেছে। তবে তাদের কাজ এখানেই শেষ হয়ে যাচ্ছে না।

বহিরাগতের পাশাপাশি দেশের ভিতরের শত্রুকেও তারা দমন করা নিরন্তন চেষ্টা করছে। বর্তমানে দেশের অন্যতম এক শত্রু হল ড্রাগ। তরুণ প্রজন্মের কাছে যে কোন রকমের মাদক অথবা ড্রাগ সবথেকে বড় শত্রু। সেই কারণেই সীমান্তরক্ষী বাহিনীরা নিরন্তর চেষ্টা করে যাচ্ছে বর্তমান তরুণ প্রজন্মেরা যাতে এই ড্রাগের দিকে না ঝুঁকে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করে।

আরও পড়ুন -  ARG vs BRA: ১৯৯০-র পর বিশ্বকাপে কখনই হয়নি! আজ রাতই ঠিক করে দেবে ব্রাজিল বনাম আর্জেন্টিনার ভাগ্য

এবং সেই কারণেই সমাজকে ড্রাগমুক্ত রাখতে এবং আগামী দিনে সমাজের যুবকদের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীতে যোগদান করার জন্য অনুপ্রেরণা দিতে ত্রিপুরা থেকে ১৯ জন সীমান্তরক্ষী বাহিনীর সদস্যেরা সাইকেল নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন। প্রায় ২৫০০ কিলোমিটারের তাদের এই যাত্রায় সীমান্তবর্তী লাগোয়া যত গ্রাম রয়েছে সেই সমস্ত গ্রামে এবং সেই সমস্ত গ্রামের স্থানীয় স্কুলে তরুণ প্রজন্মদের সীমান্তরক্ষী বাহিনীর সম্পর্কে বিভিন্ন রকম সচেতনামূলক প্রচার অভিযান চালাচ্ছেন তারা।

আরও পড়ুন - Diabetes Control Tips: দিনের এই সময় ব্যায়াম করলে ডায়াবেটিসের ঝুঁকি কমে, দেখা গেল নতুন গবেষণায়!

গতকাল রাতে নদিয়ার মলুয়াপাড়া বিএসএফ ক্যাম্পে তারা রাত্রি বাস করেন। সেখানে সীমান্ত রক্ষী বাহিনীর ৫৪ নম্বর ব্যাটেলিয়ানের ডি আই জি সঞ্জয় কুমার তাদের স্বাগত জানায়। এরপর সকাল বেলা উঠে আবারো জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে তাদের গন্তব্যস্থলে যাত্রা শুরু হয়। স্বাভাবিকভাবেই সীমান্তরকি বাহিনীর এখানে মহান কর্মসূচির ফলে খুশি এলাকার সকল বাসিন্দারা। ছোট ছোট কচিকাঁচারা বিএসএফের যাত্রাপথে তাদের সংবর্ধনা দিতে ভিড় জমায়।Mainak Debnath

Published by:Debalina Datta
First published:

Tags: BSF, Nadia