Home /News /nadia /
Nadia: মাধ্যমিক উত্তীর্ণ গরীব, মেধাবী ছাত্রকে আর্থিক সাহায্য কৃষ্ণগঞ্জ পঞ্চায়েতের

Nadia: মাধ্যমিক উত্তীর্ণ গরীব, মেধাবী ছাত্রকে আর্থিক সাহায্য কৃষ্ণগঞ্জ পঞ্চায়েতের

title=

মাধ্যমিকের ফলাফল বেরিয়ে গিয়েছে ইতিমধ্যেই। ফলাফল বেরোনোর পর থেকে কারও মন খারাপ এবং কারোর মন ভালো। কৃতি ছাত্র-ছাত্রী ইতিমধ্যেই পড়াশোনা শুরু করে দিয়েছে বিভিন্ন বিষয় নিয়ে।

  • Share this:

    নদিয়া: মাধ্যমিকের ফলাফল বেরিয়ে গিয়েছে ইতিমধ্যেই। ফলাফল বেরোনোর পর থেকে কারও মন খারাপ এবং কারোর মন ভালো। কৃতি ছাত্র-ছাত্রী ইতিমধ্যেই পড়াশোনা শুরু করে দিয়েছে বিভিন্ন বিষয় নিয়ে। তবে অনেক ছাত্র-ছাত্রীই ফলাফল ভালো করলেও সামর্থের অভাবে ভবিষ্যতে ভালো বিষয় নিয়ে পড়ার ক্ষেত্রে সমস্যার মুখোমুখি হচ্ছে। ঠিক এমনই এক কৃতি ছাত্রের পাশে দাঁড়াল মাজদিয়া কৃষ্ণগঞ্জ পঞ্চায়েত সমিতি। মাজদিয়া কৃষ্ণগঞ্জ ব্লকে মাধ্যমিকে ৬৭৩ নম্বর পেয়ে প্রথম হয়েছেন আকাশ হালদার। আকাশ হালদারের বাড়ির আর্থিক অবস্থা খুব একটা সচ্ছল নয়। জানা যায় তার জন্মের আগেই তার বাবা মারা গিয়েছে। তার মা একটি স্বেচ্ছাসেবী সংস্থায় কাজ করে অতি কষ্টে তার পড়াশোনা চালিয়ে গিয়েছেন।

    মায়ের এই কষ্টের কথা ভেবেই খুব ছোটবেলা থেকেই মনোযোগ সহকারে পড়াশোনা করত বলে জানিয়েছে আকাশ। এবারে মাধ্যমিকে অত্যন্ত ভালো ফলাফল করার পরেও মন খারাপ ছিল তার। ইচ্ছে বিজ্ঞান বিষয় নিয়ে পড়ার, কিন্তু সামর্থের অভাবে স্বপ্ন ছিল অধরা। তবে দুঃখের দিন হয়তো শেষ।

    আরও পড়ুনঃ ভয়ঙ্কর! বাড়ির ভেতরে মাটি খুঁড়তেই বেরিয়ে এল গোখরো সাপ ও বেশ কয়েকটি ডিম!

    ভবিষ্যতে নিজের মনের মত বিষয় নিয়ে পড়ার জন্য পিতৃহারা ছাত্রটির পাশে দাঁড়ালেন মাজদিয়া কৃষ্ণগঞ্জ পঞ্চায়েত সমিতি। আজ কৃষ্ণগঞ্জ পঞ্চায়েতে আকাশ হালদারকে ভবিষ্যতে পড়াশোনা চালিয়ে নিয়ে যাওয়ার জন্য ১০ হাজার টাকার চেক প্রদান করা হল।

    আরও পড়ুনঃ জামাইষষ্ঠীর পর এবার বৌমাষষ্ঠী নদিয়ায়!

    এবং জানানো হয়েছে যে ভবিষ্যতেও আকাশ হালদারের পড়াশোনার যাবতীয় বিষয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন তারা। প্রশাসনের এই সহযোগিতার ফলে অত্যন্ত খুশি আকাশ হালদার ও তার মা। তার মা বলেন ওই টাকা আকাশের ভবিষ্যতে পড়াশোনার কাজেই ব্যবহার করা হবে।

    Mainak Debnath
    First published:

    Tags: Krishnaganj, Nadia

    পরবর্তী খবর