Home /News /nadia /
Nadia News: নতুন জেলা হলে প্রশাসনিক ভবন করতে হবে রানাঘাটেই, দাবি রানাঘাটের বাসিন্দাদের

Nadia News: নতুন জেলা হলে প্রশাসনিক ভবন করতে হবে রানাঘাটেই, দাবি রানাঘাটের বাসিন্দাদের

title=

রানাঘাট নতুন জেলা হলে তার প্রশাসনিক ভবন রানাঘাট শহরেই করতে হবে বলে দাবি জানালো রানাঘাটবাসীরা

  • Share this:

    #নদিয়া: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যে নতুন করে সংযোজন হতে চলেছে সাতটি নতুন জেলা। তার মধ্যে নদিয়া থেকে বিভক্ত হয়ে নতুন জেলা হিসেবে সংগঠিত হতে চলেছে রানাঘাট। মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তে একাধিক মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে রাজ্যবাসীর মধ্যে।  রানাঘাটকে নতুন জেলা কথা উঠে আসার পর প্রশাসনিক ভবন রানাঘাটেই করতে হবে দাবিতে পথে নামলেন রানাঘাটবাসী। রানাঘাট শহরবাসীরা মিলে এই দাবির সমর্থনে মঙ্গলবার রানাঘাটের রাজপথ পরিক্রম করলেন। এই মিছিলে অংশগ্রহণ করেছিলেন বিভিন্ন রাজনৈতিক নেতা-নেত্রী থেকে শুরু করে খেটে খাওয়া সাধারণ মানুষও।

    আরও পড়ুন Nadia News: সৎ মায়ের অত্যাচারের বাড়ি ছাড়ল দশ বছরের নাবালিকা

    এ বিষয়ে রানাঘাট পৌরসভার চেয়ারম্যান কৌশল দেব বন্দ্যোপাধ্যায় জানান, ' রানাঘাটে প্রশাসনিক সদর দফতর করার লক্ষ্যে আমরা আজকে অবস্থান বিক্ষোভ করলাম। আমাদের দাবি রানাঘাট জংশন টাউন একদম জেলার মধ্যবর্তী স্থানে অবস্থিত এখানেই আমাদের প্রশাসন ভবন তৈরি হোক'

    এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর পবিত্র ব্রহ্ম জানান, ' রানাঘাট একটি ঐতিহ্যপূর্ণ শহর, মুখ্যমন্ত্রী রানাঘাটকে অত্যন্ত মর্যাদা সুন্দরভাবে সুগঠিত করার জন্য তিনি রানাঘাটকে জেলা হিসেবে ঘোষণা করেছেন। আমরা রানাঘাটবাসী হিসেবে তার কাছে চির কৃতজ্ঞ'।

    আরও পড়ুন Arpita Mukherjee| Last Instagram Post: কথা এক, কাজ আরেক! গ্রেফতারের ঠিক আগেই শেষ ইনস্টা-পোস্টের বার্তায় চেনা দায় অর্পিতাকে

    মুখ্যমন্ত্রীর ঘোষণার পর থেকেই রানাঘাটের একাধিক জায়গায় শুরু হয় বিজয় উৎসব মিষ্টিমুখ করে সবুজ আবির মেখে তৃণমূল কর্মীরা এই উৎসব পালন করেন। তবে বেশ কিছু জায়গায় এই সিদ্ধান্তের মতবিরোধ করা হয়েছে। বিরোধী নেতারা মনে করেন এটি একটি রাজনৈতিক সুবিধা ছাড়া আর কিছুই নয়। রানাঘাটকে আলাদাভাবে পূর্ণাঙ্গ জেলা হিসেবে নির্মাণ করলে আদৌ কি কি সুবিধা হবে সেটা সময়ই বলবে।

    Mainak Debnath
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Ranaghat, South bengal news

    পরবর্তী খবর