Home /News /nadia /
Bangla News: জামাইষষ্ঠীতে পাকা আম পেতে নাজেহাল হতে হবে! দাম আকাশছোঁয়া

Bangla News: জামাইষষ্ঠীতে পাকা আম পেতে নাজেহাল হতে হবে! দাম আকাশছোঁয়া

ঝুড়ি

ঝুড়ি ভর্তি পাকা আম

Bangla News: জামাইষষ্ঠী মানেই পাকা আম, জাম কাঁঠাল! কিন্তু এবছর পাকা আম কিনতে নাজেহাল হতে হবে জামাইদের! কারণ জানলে অবাক হবেন! শুধু দাম নয়, রয়েছে অন্য কারণ!

  • Share this:

    #নদিয়া: ফলের রাজা বলা হয় আমকে। হিমসাগর হোক কিংবা ল্যাংড়া, ফজলি বা আম্রপালি বিভিন্ন প্রকার আমের স্বাদ রয়েছে ভিন্ন ভিন্ন ধরনের। সমস্ত প্রকার আমের চাহিদাও রয়েছে গোটা দেশ তথা পৃথিবীতে। এই আম যোগান দেওয়া হয় বিভিন্ন সুস্বাদু পানীয় খাবার তৈরি করতেও। গোটা ভারতবর্ষে আম পাওয়া গেলেও বাংলার আমের তুলনামূলকভাবে চাহিদা বেশি।

    তবে এ বছর আম আদমির কাছে আম মহার্ঘ। তার কারণ ফলনের অভাব। এমনটাই জানাচ্ছেন নদিয়ার বেশকিছু আম চাষীরা। এ বছরের গ্রীষ্মকালের শুরুর দিকে সেভাবে বৃষ্টিপাত হয়নি। বৃষ্টিপাত না হওয়ার কারণে বেশিরভাগ গাছের আমের মুকুল ঝরে গিয়েছে অনেকটাই। তার ওপর চাষিরা জানাচ্ছেন বর্তমানে কাঁচা আমের চাহিদা এত ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে সেই কারণে আগেভাগেই কাঁচা থাকতেই আম বিক্রি হয়ে যাচ্ছে। যার জেরে প্রভাব পড়ছে পাকা আমের উপর।

    গোটা বাংলায় মালদা নাম যেমন জগৎজোড়া বিখ্যাত ঠিক তেমনি নদিয়ার বেশ কিছু জায়গা থেকে আম রপ্তানি করা হয় জেলা তথা রাজ্যের বাইরেও। প্রত্যেক বছরই বিভিন্ন দূর-দূরান্ত থেকে ব্যবসায়ীরা আসেন নদিয়ায় আম কেনার জন্য। তবে আড়ৎদাড় থেকে শুরু করে আম চাষিরা জানাচ্ছেন ফলন কম হওয়ার কারণে চাহিদামতো যোগান দিতে পারছেন না তারা আমের।

    আরও পড়ুন: বটেশ্বরী জটেশ্বরী কালী মায়ের মন্দিরে একী ঘটল? এলাকায় চাঞ্চল্য ! জানলে অবাক হবেন

    ঠিক এমনই চিত্র ফুটে উঠল আমাদের ক্যামেরায়। নদিয়ার কৃষ্ণগঞ্জ এলাকার মাজদিয়া দূরদূরান্ত থেকে ব্যবসায়ীরা এসেছে নাম কিনতে। তবে এবারে আমের ফলন কম হওয়ায় তারাও হতাশা নিয়েই ফিরে যাচ্ছেন। সুতরাং বলা যেতে পারে জামাইষষ্ঠীর আগে পাকা আম পেতে নাজেহাল হতে পারেন আম আদমি।

     Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Nadia, Nadia news

    পরবর্তী খবর