Home /News /nadia /
Bangla News: নদীর পাড়ের চাষের জমি তছনছ ও মাটি চুরির অভিযোগে বিক্ষোভ রানাঘাটে!

Bangla News: নদীর পাড়ের চাষের জমি তছনছ ও মাটি চুরির অভিযোগে বিক্ষোভ রানাঘাটে!

এলাকায়

এলাকায় নামানো হয়েছে বিশাল পুলিশবাহিনী

Bangla News: এলাকায় গড়ে ওঠা পর্যটন কেন্দ্র থেকে বালি ও মাটি চুরির অভিযোগে বিক্ষোভ করা হয় ৩৪ নম্বর জাতীয় সড়কে

  • Share this:

    #রানাঘাট: নদীর পাড়ে চাষের জমি তছনছ ও মাটি চুরি করার অভিযোগ উঠল রানাঘাট সংলগ্ন এলাকায়। জানা যায় বেশ কয়েক বছর আগে নদী তীরবর্তী এলাকায় একটি দ্বীপ জন্মায় যার নাম দেওয়া হয় মঙ্গলদীপ। এই মঙ্গলদীপে কিছু চাষিরা চাষ করতেন এবং পরবর্তীকালে সরকারের তরফ থেকে একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা হয়।

    অভিযোগ, ওই এলাকায় বেশকিছু দুষ্কৃতীরা চাষের জমি তছনছ এবং পাশাপাশি দীর্ঘদিন ধরে ওই এলাকা থেকে বালি এবং মাটি চুরি করে বিক্রি করছে। একাধিকবার অভিযোগ জানানোর পরেও কোন ফল না মেলায় বিজেপির তরফ থেকে আজ ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ করে একটি বিক্ষোভ প্রদর্শন করার পরিকল্পনা নেওয়া হয়েছিল। অভিযোগ বিক্ষোভের সময় বেশকিছু বিক্ষোভকারীকে গ্রেফতার করে নিয়ে যায় রানাঘাট থানার পুলিশ। এরপর বিজেপির কর্মীরা এবং চাষিরা রানাঘাট এক নম্বর ব্লক আধিকারিকের দপ্তরের সামনে বিক্ষোভে ফেটে পড়ে। তাদের দাবি আধিকারিকের তরফ থেকে যতক্ষণ না আশ্বাস পাচ্ছেন ততক্ষণ তারা বিক্ষোভ চালিয়ে যাবেন।

    এ বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি তাপস ঘোষ বলেন ওটা একটি সরকারি সম্পত্তি ওখানে সরকারি প্রজেক্ট তৈরি হচ্ছে। তবে বেশ কয়েকজন চাষী জমি ছাড়তে নারাজ। পাশাপাশি বালি ও মাটি চুরির অভিযোগ স্বীকার করে নেন তিনি। তিনি জানান প্রশাসনকে বিষয়টা জানানো হয়েছে এবং দুষ্কৃতীরা তৃণমূল দলের নয় বলেও দাবি করেন তিনি।এ বিষয়ে ব্লক আধিকারিক জানান এটি একটি সরকারি সম্পত্তি যেখানে বিভিন্ন প্রজেক্ট তৈরি করা হচ্ছে। এবং যে অভিযোগটি উঠেছে সেই বিষয়টিও খতিয়ে দেখবেন তিনি। Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: BJP, Nadia, Ranaghat

    পরবর্তী খবর