Home /News /murshidabad /
WBCS Exam: 'ঘটনাচক্রে জেলে এসেছি', জেল থেকে এসেই WBCS পরীক্ষার বসলেন ইউনুস!

WBCS Exam: 'ঘটনাচক্রে জেলে এসেছি', জেল থেকে এসেই WBCS পরীক্ষার বসলেন ইউনুস!

ইউনুসের

ইউনুসের স্বপ্নপূরণ হবে?

WBCS Exam: ইউনুসের স্নাতকোত্তর সম্পন্ন করে স্বপ্ন ছিল WBCS আধিকারিক হবে।

  • Share this:

    মুর্শিদাবাদঃ রবিবার ছিল পশ্চিমবঙ্গ জুড়ে সিভিল সার্ভিস বা WBCS পরীক্ষা। রাজ্যের প্রশাসনিক স্তরের অংশীদার হতে এই পরীক্ষায় বসেছিল রাজ্যের অসংখ্য যুবক যুবতী। এ পর্যন্ত শুনে বলতেই পারেন এতো এমন কিছু বিশেষ খবর নয়। কিন্তু প্রশাসনিক ক্ষেত্রের এই পরীক্ষায় যখন কোনো বিচারাধীন ব্যক্তি পরীক্ষার্থী হিসেবে পরীক্ষা (wbcs exam) দিতে বসেন তখন তা ব্যতিক্রমী খবর হয় বৈকি।

    রবিবার মুর্শিদাবাদ জেলার (Murshidabad district) রাণীনগর হাই স্কুলে এক বিচারাধীন বন্দী WBCS পরীক্ষা দিলেন । নদীয়া জেলার (Nadia District) নাকাশিপাড়া থানার বাসিন্দা ইউনুস মল্লিক। স্নাতকোত্তর সম্পন্ন করে স্বপ্ন ছিল WBCS আধিকারিক হবে। কিন্তু সেই স্বপ্ন হারিয়ে যেতে বসেছিল এক ঘটনায়। সেই ঘটনার জেরে বর্তমানে কৃষ্ণনগর সংশোধনাগারে বিচারাধীন রয়েছেন নদীয়া নাকাশিপাড়া আখন্দডাঙার ইউনুস মল্লিক। কথায় বলে সংকল্প স্থির থাকলে তা পূরণ হবেই। অবশেষে রবিবার সেই স্বপ্ন পূরণে WBCS অফিসার পদের জন্য পরীক্ষা দিলেন তিনি। পরীক্ষা দিতে পেরে খুশি ইউনুস মল্লিক। রবিবার রাণীনগর হাই স্কুলে বসে বিচারকের তত্ত্বাবধানেই ইউনুস মল্লিক পরীক্ষা দিলেন।

    আরও পড়ুন: সুন্দরবনে নতুন ভোর আনছেন সুপ্রভাত! মানুষটির কাজ শুনলে চমকে উঠবেন

    এদিন পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থী তথা বিচারাধীন বন্দী ইউনুস মল্লিক জানান, 'ঘটনা চক্রে জেলে এসেছি। রবিবার কৃষ্ণনগরের ডিস্ট্রিক্ট ম্যাজিষ্ট্রেটের সহযোগিতায় পরীক্ষা দিতে এসেছি। স্বপ্ন পূরণ করার জন্যই WBCS অফিসার পদে পরীক্ষা দিতে আসা'। ভবিষ্যতে WBCSঅফিসার হতে চান বলেও জানান তিনি।

    আরও পড়ুন: বীভৎস, পাটক্ষেতে তৃণমূল নেতার এ কী অবস্থা! মধ্যরাতে হাড়হিম হয়ে গেল তপনবাসীর

    সন্তানের এই দৃঢ় মানসিকতা ও স্বপ্ন পূরণের জন্য স্থির লক্ষ্য দেখে খুশি ইউনুসের মা-ও। স্কুলের প্রধান শিক্ষক আবু হেনা মুস্তাফা কালাম জানান, 'রাণীনগর হাই স্কুলে এই পরীক্ষা হওয়ায় বেশ ভালো লাগছে । নদীয়া থেকে এক বিচারাধীন বন্দী পরীক্ষা । কোনো ভাবে সে হয়ত বিচারাধীন হয়েছে তা সত্ত্বেও সে পরীক্ষা দেওয়ার জন্য আগ্রহ হারায় নি এতে বেশ ভালো লাগলো'।

    কৌশিক অধিকারী  

    First published:

    Tags: Murshidabad news, West Bengal news

    পরবর্তী খবর