Home /News /murshidabad /
Murshidabad News: যত্রতত্র খানাখন্দ, বেহাল রাস্তা, ৩ কিলোমিটার অতিক্রম করতে চরম দুর্ভোগে গ্রামবাসীদের

Murshidabad News: যত্রতত্র খানাখন্দ, বেহাল রাস্তা, ৩ কিলোমিটার অতিক্রম করতে চরম দুর্ভোগে গ্রামবাসীদের

জলঙ্গীতে [object Object]

সামনেই বর্ষা, বৃষ্টি শুরু হলেই রাস্তা খারাপের জেরে প্রবল সমস্যায় পড়তে হবে গ্রামের বাসিন্দাদের।

  • Share this:

    #জলঙ্গী: যত্রতত্র খানাখন্দ, বেহাল রাস্তা যা অতিক্রম করতে চরম দুর্ভোগে পড়তে হয় গ্রামের বাসিন্দাদের। জনপ্রতিনিধিদেরও কোনো ভ্রূক্ষেপ নেই। প্রশাসনকে বারবার জানিয়েও কোনও লাভ হয়নি কিছুই। অবশেষে সেই রাস্তা সংস্কারের কাজে এগিয়ে এলেন গ্রামবাসীরা। বাধ্য হয়েই নিজেরা চাঁদা তুলে রাস্তা মেরামত করে চলার উপযোগী করে তুলে উদ্যোগ নিয়েছেন তাঁরা।

    সামনেই বর্ষা, বর্ষার বৃষ্টি শুরু হলেই রাস্তা খারাপের জেরে প্রবল সমস্যায় পড়তে হবে গ্রামের বাসিন্দাদের। তাই রাস্তা সংস্কারের নিজেদেরকে উদ্যোগ নিতে হয়েছে। অভিযোগ, মুর্শিদাবাদের জলঙ্গির ঘোষপাড়া থেকে ঝাউদিয়া পর্যন্ত তিন কিলোমিটার রাস্তার বেহাল দশা। রীতিমতো প্রাণের ঝুঁকি নিয়ে যাতাযাত করতে হয় এই পথ। এই তিন কিলোমিটার রাস্তার দু পাশেই রয়েছে ঘোষপাড়া , ফরাজিপাড়া, রায়পাড়া, টলটলি ,দয়রামপুর -সহ বিভিন্ন এলাকার বাসিন্দাদের বিঘার পর বিঘা চাষের জমি।সেখানে ধান ,পাট সহ বিভিন্ন ধরনের ফসলের চাষ করে থাকেন তাঁরা। আর সেই ফসল নিয়ে যাওয়া- সহ গ্রামবাসীদের যাতায়াতের ভরসা এই রাস্তাটি।

    আরও পড়ুন - ইট ভাটার চিমনির কাছে একটি মইয়ের মধ্যেই ঝুলছে শিশুর মরদেহ! ভয়ঙ্কর দৃশ্য

    আরও পড়ুন - অল্প বৃষ্টিতে ‘দিঘী’ সাগরদিঘীর রাস্তা, বিধায়কের ছবি হাতে খুঁজতে বেরোলেন গ্রামবাসীরা

    শুধু চাষের কাজেই নয়, রাতবিরতে অসুস্থ মানুষকে হাসপাতালে নিয়ে যেতেও ব্যবহার করতে হয় এই রাস্তাটি।গ্রামবাসীদের কথায়, বেহাল রাস্তায় যাতায়াতে চরম দূর্ভোগে পড়তে হয়। প্রশাসনকে বারবার জানিও কাজ হয়নি। অবশেষে আমরা নিজেরা উদ্যোগ গ্রহণ করে রাস্তা সংস্কারের কাজে এগিয়ে এসেছি। গ্রামের সবাই চাঁদা তুলে রাস্তা মেরামত করে চলার উপযোগী করে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর আগে ছোট গাড়ি থেকে ট্রাক্টর উল্টে গেছে। তাও কোন সমস্যার সমাধান হয়নি। ফলে আশপাশের গ্রামের বাসিন্দারা দুশো থেকে একশো টাকা দিয়ে এই রাস্তা সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে ।

    জলঙ্গী ব্লকের বিডিও শোভন দাসকে প্রশ্ন করা হলে তিনি জানান, ঘোষপাড়া গ্রামের রাস্তা বেহাল আছে তা আমরা শুনেছি। অবিলম্বে আমরা স্থানীয় পঞ্চায়েত কে জানিয়েছি যাতে এষ্টিমেট করে টাকা বরাদ্দ করা হয় রাস্তার জন্য। আগামী এক মাসের মধ্যে রাস্তা সংস্কারের নির্দেশ দেওয়া হয়েছে। তবে রাস্তাটা অনেকটাই বড়। এক কোটি টাকার ওপর খরচ হতে পারে। নির্মাণ সহায়ক নিয়ে বর্ষাকালের আগেই দ্রুত রাস্তা যেন মেরামত করা হয় তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান।

    কৌশিক অধিকারী

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Berhampore, Murshidabad

    পরবর্তী খবর