Home /News /murshidabad /
Bangla News|| হাটপাড়াতে বসল সবজি বাজার, সরাসরি চাষিদের থেকে মিলছে সস্তায় তাজা সবজি-মাছ

Bangla News|| হাটপাড়াতে বসল সবজি বাজার, সরাসরি চাষিদের থেকে মিলছে সস্তায় তাজা সবজি-মাছ

title=

Vegetable market started in Hatpara of Kharagram: খড়গ্রাম ব্লকের অন্তর্গত হাটপাড়া মাড়গ্রামের সাধারণ মানুষকে এতদিন নগরে যেতে হত বাজার করতে। যদিও  নগর থেকে হাটপাড়ার দূরত্ব প্রায় ৮কিলো মিটার । হাটপাড়ায় সব্জি বাজার, ৮ কিলো মিটার দুরের বাজারে আর ‌যেতে হবে না।

আরও পড়ুন...
  • Share this:

    #খড়গ্রাম: মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ব্লক মুলত কৃষি প্রধান এলাকা। তবে খড়গ্রাম ব্লকের অন্তর্গত হাটপাড়া মাড়গ্রামের সাধারণ মানুষকে এতদিন নগরে যেতে হত বাজার করতে। যদিও নগর থেকে হাটপাড়ার দূরত্ব প্রায় ৮ কিলোমিটার। তীব্র গরম বা বৃষ্টির মধ্যে এই দূরত্ব অতিক্রম করা। এলাকার মানুষের জন্য অত্যন্ত কষ্টসাধ্য ছিল। তাই আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হল এই বাজারের। গ্রামের বাসিন্দাদের নিজস্ব উদ্যোগে তৈরি এই সবজি মার্কেটের উদ্বোধন করা হয়েছে গ্রামের মানুষের কথা মাথায় রেখেই।

    আরও পড়ুন: রাজ্যে প্রথম নৌ মিউজিয়াম, নিউটাউনে যুদ্ধবিমান দর্শনে ভিড় আমজনতার

    এলাকার চাষীরাও চাষ করে সুলভ মূল্যে এই সব্জি বিক্রি করছেন। এক নজরে সব্জী মূল্যঃ পেঁয়াজ ১১টাকা প্রতি কেজি ।আদা ৩৮টাকা প্রতি কেজি, টমাটো ৬০ টাকা প্রতি কেজি, পটল ৬০ টাকা প্রতি কেজি, কুমড়ো ১২টাকা প্রতি কেজি, কাঁচা কলা ২টাকা প্রতি কেজি, যদিও লঙ্কার দাম হাফ সেঞ্চুরির পথে। লঙ্কার দাম ৪০টাকা প্রতি কেজি, মুলো ২০টাকা প্রতি কেজি, বেগুন ১০টাকা প্রতি কেজি, ঢেঁড়শ ৬টাকা প্রতি কেজি, ঝিঙে ৬টাকা প্রতি কেজি, করলা ১৫টাকা প্রতি কেজি।

    পেট্রোপণ্যের অত্যাধিক মূল্যবৃদ্ধি কারণে শহর এলাকায় সব্জীর দাম বৃদ্ধি হলেও, গ্রামীণ এলাকায় সব্জীর দাম অনেকটাই কম। এছাড়াও পড়ে না থাকায় চাষীরা নিজেরাই সরাসরি মাঠ থেকে এখানে এনে সব্জী বিক্রি করছেন। আর তার ফলেই উপকৃত হচ্ছেন সাধারণ মানুষ। তবে হাটপাড়ায় সব্জীর হাট বসাতে খুশি প্রকাশ করেছেন এলাকার সাধারণ মানুষজন।

    কৌশিক অধিকারী

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর