Home /News /murshidabad /
Bengali News: কোভিড কাটিয়ে ২ বছর পর শিশুদের নিয়ে রবীন্দ্র নজরুল সন্ধ্যা কান্দিতে

Bengali News: কোভিড কাটিয়ে ২ বছর পর শিশুদের নিয়ে রবীন্দ্র নজরুল সন্ধ্যা কান্দিতে

কান্দিতে

কান্দিতে চলছে রবীন্দ্র নজরুল সন্ধ্যার সাংস্কৃতিক অনুষ্ঠান। 

মহামারী মিটতেই দীর্ঘ দুই বছর পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হলো কান্দি রামেন্দ্র সুন্দর ত্রিবেদী স্মৃতি অডিটোরিয়াম মঞ্চে। 

  • Share this:

    #মুর্শিদাবাদ: কবি পূর্ণেন্দু পত্রী তাঁর লেখায় বলেছিলেন বৈশাখে প্রকৃতির নতুন জন্ম। আর এই বৈশাখেই জন্ম আমাদের প্রাণের ঠাকুরের। শুধু বৈশাখেই নয়, জ্যৈষ্ঠতে জন্ম আমাদের আর এক প্রাণের কবি,নজরুলেরও।

    বলা যেতে পারে এই দুই মাস হল কবি যাপনের মাস। পৃথিবীর যে প্রান্তেই বাঙালি থাকুন না কেন, বৈশাখ-জ্যৈষ্ঠ আসলেই মেতে ওঠেন কবি যাপনে। যদিও পৃথিবী ব্যাপী কোভিড মহামারী বদলে দিয়েছিল চেনা জীবনের ছন্দ।ছেদ পড়েছিল কবি যাপনেও। সাম্প্রতিক কালে এক বাঙালি কবি লিখেছিলেন, আমাদের দেখা হবে মহামারী শেষে। মহামারী মিটতেই দীর্ঘ দুই বছর পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হলো কান্দি রামেন্দ্র সুন্দর ত্রিবেদী স্মৃতি অডিটোরিয়াম মঞ্চে। আয়োজনে উদ্যোক্তা ছিলেন কান্দি প্রোগ্রেস ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা।

    আরও পড়ুন Snake bites Man: সাপের কামড়, হাসপাতালে সাপ নিয়ে হাজির হলেন জখম ব্যাক্তি!

    অনুষ্ঠানের উদ্বোধন করলেন কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক। এছাড়াও উপস্থিত ছিলেন কান্দি পৌরসভার পৌর সদস্য তাপস মিত্র মিশ্র। নাচ গান ও অন্যান্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে আয়োজন করা হয় রবীন্দ্র-নজরুল সন্ধ্যার।উদ্যোক্তাদের কথায় এই সাংস্কৃতিক সন্ধ্যায় অংশ নিয়েছিলেন কান্দি শহরের বিভিন্ন ছোট ছোট শিল্পীরা। মহামারীর অবসাদ কাটিয়ে সাধারণ মানুষকে আনন্দ দেওয়ার উদ্দেশ্য নিয়েই এই সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

    আরও পড়ুনExpensive Mango under CCTV: মহার্ঘ 'এই' আম পাহারায় আলিপুরদুয়ারের বাগানে রয়েছে ১২ টি CCTV

    কান্দির পৌরপ্রধান জয়দেব ঘটক জানিয়েছেন, কান্দি প্রগ্রেস ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে এই সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করার ফলে সাংস্কৃতিক অনুষ্ঠানে মেতে উঠলেন সকলেই। আমরা চাইব অবসাদ কাটিয়ে সাংস্কৃতিক চেতনা আবার যেন ফিরে আসে।সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে বেশ খুশি খুদে শিশুরা।

    কৌশিক অধিকারী 
    First published:

    Tags: South bengal news

    পরবর্তী খবর