Home /News /murshidabad /
Murshidabad News: খাওয়ানো হয়েছিল মানুষের মলমূত্র, লজ্জায় আত্মহত্যা বৃদ্ধের! কী নৃশংস ঘটনা মুর্শিদাবাদে

Murshidabad News: খাওয়ানো হয়েছিল মানুষের মলমূত্র, লজ্জায় আত্মহত্যা বৃদ্ধের! কী নৃশংস ঘটনা মুর্শিদাবাদে

কী নৃশংস ঘটনা

কী নৃশংস ঘটনা

Murshidabad News: রঘুনাথগঞ্জে মানুষের শরীরের বর্জ্য খাওয়ানোর ঘটনায় এক বৃদ্ধ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করলেন।

  • Share this:

    রঘুনাথগঞ্জঃ ডাইনি সন্দেহে মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জ থানার অন্তর্গত মথুরাপুর সাঁওতালপাড়া এলাকায় মানুষের শরীরের বর্জ্য ও মল মূত্র জোর করে খাওয়ানো হয় বলে অভিযোগ। খবর পেয়ে বুধবার রাতেই রঘুনাথগঞ্জ এক ব্লকের বিডিও সহ প্রশাসনিক আধিকারিকরা উপস্থিত হন গ্রামে। সেই ঘটনা জেরে এক বাসিন্দা মানিক সর্দার গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করলেন। মানিক সর্দার কেও জোর পূর্বক মল মূত্র খাওয়ানো হয়েছিল বলে অভিযোগ ওঠে। এরপর বুধবার মধ্যরাতে নিজের বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে ঝুলন্ত অবস্থায় আত্মহত্যা করে। বৃহস্পতিবার সকালে পরিবারের সদস্যরা দেখতে পান ঘরের মধ্যে ঝুলন্ত অবস্থায় আছে। পরে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রঘুনাথগঞ্জ থানার পুলিশ। পুলিশ গিয়ে দেহ উদ্ধার কর। দেহ ময়না তদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতাল মর্গে পাঠিয়েছেন পুলিশ।

    প্রসঙ্গত, রঘুনাথগঞ্জ থানার অন্তর্গত মথুরাপুর সাঁওতালপাড়া এলাকায় একটি ছোট শিশু কন্যা অসুস্থ হয়ে পড়ে। গ্রামে অসুস্থ হলেও চিকিৎসকের কাছে না গিয়ে গ্রামের ওঝা দিয়ে শুরু হয় চিকিৎসা। পরে বাইরের ওঝা নিয়ে এসে চিকিৎসা করানো সত্ত্বেও মৃত্যু হয় ওই শিশু কন্যার। এরপরেই গ্রামে সালিশি সভা বসে। অভিযোগ, সালিশিসভার শিশু কন্যার মৃত্যুর জন্য ডাইনি বলে অভিযুক্ত করা হয় দুই শিশু কন্যা, সহ এক মহিলা ও পুরুষকে।

    আরও পড়ুন: রহস্যের নাম ইটভাটা! সিবিআই ডাকল শওকতকে, সঙ্গে আর যা যা আনতে বলল...

    অভিযোগ ওঠে, ওই সালিশি সভাতেই মারধর করা হয় ও মানুষের শরীরের বর্জ্য যথা মল মূত্র জোর করে খাওয়ানো হয় তাদের। জোর পূর্বক মানুষের বর্জ্য খাওয়ানো হয়েছিল মানিক সর্দারকেও। এই ঘটনার জেরে গ্রামে বিডিও পৌঁছে ডাইনি নিয়ে কুসংস্কারের বিরুদ্ধে গ্রামের আদিবাসীদের সচেতন করলেও এই আত্মহত্যার ঘটনায় আতঙ্কিত এলাকার বাসিন্দারা।

    আরও পড়ুন: এসে পৌঁছেছে 'সেই সব' নথি, অনুব্রতকে নিয়ে ছক সাজাচ্ছে সিবিআই! শুক্রে যা হতে চলেছে...

    যদিও পুলিশ এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রামের মোরল সহ মোট দুইজনকে গ্রেফতার করেছে। ওঝার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে দেহ ময়না তদন্তের পর দেহ তুলে দেওয়া হয় পরিবারের সদস্যদের হাতে । যদিও মধ্যযুগীয় বর্বরতার ঘটনায় নিন্দার ঝড় উঠেছে গোটা জেলা জুড়ে।

    ---কৌশিক অধিকারী ।

    First published:

    Tags: Murshidabad news, West Bengal news

    পরবর্তী খবর