Home /News /murshidabad /
Murshidabad News: অল্প বৃষ্টিতে ‘দিঘী’ সাগরদিঘীর রাস্তা, বিধায়কের ছবি হাতে খুঁজতে বেরোলেন গ্রামবাসীরা

Murshidabad News: অল্প বৃষ্টিতে ‘দিঘী’ সাগরদিঘীর রাস্তা, বিধায়কের ছবি হাতে খুঁজতে বেরোলেন গ্রামবাসীরা

Murshidabad [object Object]

সাগরদিঘীতে রাস্তা সংস্কারের দাবিতে বিধায়কের ছবি হাতে বিক্ষোভ গ্রামের বাসিন্দাদের...

  • Share this:

    #মুর্শিদাবাদ: ভোটের পর থেকেই নিখোঁজ সাগরদীঘির বিধায়ক, বিধায়কের ছবি সহ রাস্তা সংস্কারের দাবিতে অভিনব বিক্ষোভ বাসিন্দাদের। ভোট আসে ভোট যায়। তবুও দুর্দশা ঘোচেনা মাড়গ্রামের বাসিন্দাদের। ন্যূনতম নাগরিক অধিকারও স্বীকৃতি পায়না পঞ্চায়েত প্রধান কিংবা বিধায়কের (MLA, sagardighi) কাছে। ভোটের আগে রাজনৈতিক নেতাদের পর্বত সমান প্রতিশ্রুতি থাকলেও ভোট মিটতেই নেতারা ভুলে যান সাগরদীঘির মাড়গ্রামের বাসিন্দাদের কথা। ভুলে যান রাস্তা ঠিক করে দেওয়ার মতো প্রতিশ্রুতির কথা।

    মুর্শিদাবাদের (Murshidabad) মাড়গ্রাম গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা রাস্তার অবস্থা অতি শোচনীয়। সামান্য বৃষ্টি হলেই ছোট ছোট ডোবায় পরিণত হয়ে যায় রাস্তা। আর তার মধ্যে দিয়ে যাতায়াত করতে হয় রোগী ও তাঁদের পরিবার থেকে স্কুলের ছাত্র-ছাত্রীদের। সাগরদীঘি বিধানসভার (Sagardighi Assembly) অন্তর্গত মাড়গ্রাম গ্রাম পঞ্চায়েতের রাস্তার বেহাল অবস্থা হলেও বিধায়কের কোনো ভ্রূক্ষেপ নেই। ভোটের আগে দেখা পাওয়া গেলেও নির্বাচনের পর আর পাত্তা নেই বিধায়ক তথা রাজ্যের উদ্যান পালনের দফতরের প্রতিমন্ত্রী (former minister) সুব্রত সাহার। তাই বাধ্য হয়েই স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার (Subrata saha) ছবি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ করলেন এলাকার গ্রামবাসীরা।

    আরও পড়ুন - Astrological Tips: পাত্রী লম্বা ও বেঁটে বর! জ্যোতিষ শাস্ত্রে এর কী বিধান রয়েছে

    বাসিন্দাদের অভিযোগ, মুর্শিদাবাদ জেলার সাগরদীঘি বিধানসভার অন্তর্গত মাড়গ্রাম গ্রাম পঞ্চায়েতের গোকুলতা গ্রাম। আর এই গোকুলতা গ্রামে দীর্ঘদিন ধরে গ্রামবাসীরা প্রবল সমস্যায় পড়েছেন রাস্তা নিয়ে। সামান্য বৃষ্টিতেই গ্রামে রাস্তা বড় বড় ডোবায় পরিণত হয়েছে। আর তাতেই গ্রামবাসীদের দেখা গেল এক অন্যরকম বিক্ষোভে। নিখোঁজ বিধায়ক সুব্রত সাহার ছবি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ করলেন এলাকার বাসিন্দারা। তাঁদের দাবি ভোটের আগে বিধায়ককে ভোট চাইতে দেখা গিয়েছিল। তারপরে আর দেখা যায় নি। তাই অভিনব পন্থায় রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা।

    তাঁদের কথায়, অল্প বৃষ্টিতেই যদি এই হাল হয় তাহলে বেশি বৃষ্টিতে কিভাবে যাতায়াত করবেন? এছাড়াও রাস্তা খারাপের ফলে প্রবল সমস্যায় পড়তে হয় গর্ভবতী মহিলা থেকে সাধারণ রোগীদেরও। শুধু তাই নয়, জল জমে রাস্তা ডোবায় পরিণত হওয়ায় প্রতিদিন বেড়েই চলেছে দুর্ঘটনা। এব্যাপারে বারবার গ্রাম পঞ্চায়েত কে জানিয়েও কোনো সুরাহা হয়নি বলে অভিযোগ।পাশাপাশি গ্রামের বাসিন্দাদের অভিযোগ ভোটের পরে দেখা যায়নি বিধায়ককে। অনেকে আবার বিধায়ককে চেনেন না পর্যন্ত।

    KOUSHIK ADHIKARY

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Bad Road, Murshidabad

    পরবর্তী খবর