হোম /খবর /মুর্শিদাবাদ /
এই একটি গাছ নিয়েছে অনেক মানুষের প্রাণ! কেনই বা ঘটছে এমন ঘটনা ? 

Murshidabad News: এই একটি গাছ নিয়েছে অনেক মানুষের প্রাণ! কেনই বা ঘটছে এমন ঘটনা ? 

X
গাছ [object Object]

কথায় আছে গাছের ছায়া আর প্রকৃতির হাওয়া সকলকে দিতে পারে শান্তির ছোঁয়া । শান্তি তো দূরের কথা অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে এই গাছ ।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

মুর্শিদাবাদ:  কথায় আছে গাছের ছায়া আর প্রকৃতির হাওয়া সকলকে দিতে পারে শান্তির ছোঁয়া । শান্তি তো দূরের কথা অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে এই কড়োই গাছ । এমনি একটি গাছ প্রায় ৪৫ বছর থেকে দাঁড়িয়ে রয়েছে , মুর্শিদাবাদের জলঙ্গি টু ডোমকল রাজ্য সড়কে অর্থাৎ জলঙ্গীর সাহেব রামপুরে । জানাযায় , আজ থেকে প্রায় ৪৫ বছর আগে স্থানীয় এক ব্যক্তি এই গাছটি লাগিয়েছিল । সেই গাছ ধীরে ধীরে বেড়ে উঠেছে আর এই গাছ আজ সকলের অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে ।

স্থানীয় বাসিন্দারা জানান, এই গাছের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা হতেই থাকছে। এই গাছের কারণেই এ পর্যন্ত চারজন মারাও গিয়েছে। এই গাছকে কেটে ফেলার দাবিতে বিক্ষোভ জানিয়ে পথ অবরোধ করেছিল স্থানীয়রা। কোন প্রশাসনিকের সাড়া পাওয়া যায়নি বলেও জানান স্থানীয়রা । এমনকি সঙ্ঘবদ্ধ হয়ে সকলে চাঁদা তুলে এই গাছের জন্য মিলাদ মাহফিলের আয়োজন ও করার সিদ্ধান্ত নিয়েছিল স্থানীয়রা। কারণ যদি মিলাদ করার কারণে দুর্ঘটনা কম ঘটে ? প্রশ্ন ছিল সবার মনে ।

আরও পড়ুন -  IMD Kalbaisakhi Alert|| আকাশ চিরে বিদ্যুতের ঝলকানি, উত্তাল সমুদ্র, ফের বিকেল থেকে কালবৈশাখীর দাপট, রইল ওয়েদার আপডেট

স্থানীয় বাসিন্দারা এও জানান, এই গাছ এতটাই নিচু এবং বাঁকা হয়ে দাঁড়িয়ে আছে রাস্তার উপরে । বড় গাড়ি যাওয়া ও আসার সময় ডালে বেঁধে যায়। এমনকি গাড়ির ধাক্কায় ডালের অনেকটা ক্ষতিও হয়েছে। লোড গাড়ি এই ডালে বেধে যায় আর তখনই হয় ভয়াবহ দুর্ঘটনা। আরো জানা যায় , রাস্তার উত্তরে গাঘেসা গাছ আর দক্ষিনে প্রায় তিন ফুট মত নিচু । গাছের ডাল বেঁধে যাবে জেনে রাস্তার ধার দিয়ে যেতে গিয়েই গাড়ি পাল্টি খেয়ে যায় আর তখনই হয় ভয়াবহ দুর্ঘটনা । এইভাবে হয়েছে অনেক দুর্ঘটনা । স্থানীয়দের দাবি এই গাছ দ্রুত কেটে ফেলা হোক ।

এই বিষয়ে জলঙ্গির বিডিও শোভন দাস বলেছেন বিষয়টি দেখা হচ্ছে। ফলে এই গাছ অভিশপ্ত ,নাকি প্রশাসনিকের গাফেলতি উঠছে তার প্রশ্ন।

Kaushik Adhikary
Published by:Debalina Datta
First published:

Tags: Berhampore, Murshidabad