Home /News /murshidabad /
Murshidabad News: কোভিড মোকাবিলায় প্রস্তুত মুর্শিদাবাদ জেলা, তৈরি রাখা হয়েছে অক্সিজেন পরিষেবা

Murshidabad News: কোভিড মোকাবিলায় প্রস্তুত মুর্শিদাবাদ জেলা, তৈরি রাখা হয়েছে অক্সিজেন পরিষেবা

তৈরি [object Object]

Murshidabad News: করোনার তৃতীয় ঢেউ কাটিয়ে আপাতত চিন্তা বাড়াচ্ছে চতুর্থ ঢেউ। এই মূহুর্তে রাজ্য জুড়ে ভয় বাড়াচ্ছে করোনা সংক্রমণ।  

  • Share this:

    #মুর্শিদাবাদ:  করোনার তৃতীয় ঢেউ কাটিয়ে আপাতত চিন্তা বাড়াচ্ছে চতুর্থ ঢেউ। এই মূহুর্তে রাজ্য জুড়ে ভয় বাড়াচ্ছে করোনা সংক্রমণ। বহরমপুরে কোভিড আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন হাসপাতালে, সুস্থ হয়ে বাড়ি ফিরছেন অনেকেই। জেলা স্বাস্থ্য দফতরের নির্দেশে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন পৌরসভাতে তৈরি রাখা হয়েছে অ্যাম্বুলেন্স। যেকোন রকম পরিস্থিতি সামাল দিতে তৈরি জেলার স্বাস্থ্য দপ্তরও। যদিও মুর্শিদাবাদ জেলায় এখনো করোনা নিয়ে চিন্তার কোন কারণ নেই বলেই জানাচ্ছেন মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর সন্দীপ স্যান্যাল।

    জেলা স্বাস্থ্য দফতর তথ্য অনুযায়ী প্রতিদিন এক থেকে দু'জন কোভিড আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন হাসপাতালে। যদিও সবক্ষেত্রেই উপসর্গ একেবারে মৃদু। করোনা নিয়ে কোন বিভ্রান্তি তৈরি না করে সচেতন হওয়ার আবেদন করেছেন চিকিৎসকেরা। বহরমপুরে করোনা হাসপাতালে ২১০ টি করোনা বেড প্রস্তুত আছে। আরো ৯০টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে। মোট ৩০০ বেডের ব্যবস্থা আছে কোভিড হাসপাতালে। পাশাপাশি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালেও শিশু ওয়ার্ডে ১৫ টি ও মাতৃ বিভাগে ৫ টি শয্যা সহ আইসলেশন ওয়ার্ড তৈরি আছে । কোভিড মহামারির দ্বিতীয় ঢেউ ও তৃতীয় ঢেউ থেকে শিক্ষা নিয়ে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন পৌরসভাতেও মোতায়েন রাখা হচ্ছে অক্সিজেন সিলিন্ডার।

    পাশাপাশি জেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ও সুস্বাস্থ্য কেন্দ্র থেকে নিয়মিত রিপোর্ট সংগ্রহ করছেন জেলা স্বাস্থ্য দপ্তর। তবে উদ্বেগ বা ভয় পাওয়ার কোন কারণ নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি কেউ অসুস্থ হলেই স্থানীয় পৌরসভার সাথে যোগাযোগ করে অক্সিজেন পরিষেবা মিলবে বলেও জানাচ্ছেন পৌরপ্রধান। কোভিড মোকাবিলায় ২৪ ঘণ্টার জন্য কান্দি পৌরসভাতে কন্ট্রোল রুম খোলা হয়েছে। ফোনঃ 8371979553

     কৌশিক অধিকারী 

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Coronavirus, Murshidabad

    পরবর্তী খবর