হোম /খবর /মুর্শিদাবাদ /
নবাব নগরীতে এবার বিরাট আয়োজন! সাহানগর ঘাটে পৌঁছালেই মিলবে বেনারসের ছোঁয়া

Murshidabad News: নবাব নগরীতে এবার বিরাট আয়োজন! সাহানগর ঘাটে পৌঁছালেই মিলবে বেনারসের ছোঁয়া

X
নিজস্ব [object Object]

বহুদিন ধরে বহু ক্রোশ ঘুরে দেখিতে গিয়াছি পর্বত থুড়ি গঙ্গা আরতি...না এবার থেকে বহু ব্যয় করে বা বহু ক্রোশ ঘুরে বেনারস কিংবা হরিদ্বারে গঙ্গা আরতি দেখতে যেতে হবে না। পর্যটকদের জন্য মুর্শিদাবাদের নবাব নগরী হাজারদুয়ারীতে শুরু হল গঙ্গা আরতি।

আরও পড়ুন...
  • Share this:

    #মুর্শিদাবাদ: বহুদিন ধরে বহু ক্রোশ ঘুরে দেখিতে গিয়াছি পর্বত থুড়ি গঙ্গা আরতি...না এবার থেকে বহু ব্যয় করে বা বহু ক্রোশ ঘুরে বেনারস কিংবা হরিদ্বারে গঙ্গা আরতি দেখতে যেতে হবে না। পর্যটকদের জন্য মুর্শিদাবাদের নবাব নগরী হাজারদুয়ারীতে শুরু হল গঙ্গা আরতি। দশাশ্বমেধে দাঁড়িয়ে নয়, পর্যটকদের জন্য লালবাগে বসেই দৃষ্টি নন্দন গঙ্গা আরতি দেখবেন সাধারণ মানুষ।মুর্শিদাবাদ জেলার ওপর দিয়ে বয়ে গিয়েছে ভাগীরথী নদী।

    আগেই জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পৌরসভার উদ্যোগে ভাগীরথী অর্থাৎ গঙ্গা তীরের সদর ঘাটে, বেনারস ও হরিদ্বারের আদলে সন্ধ্যা হলেই দেখা যাচ্ছে আরতি। জিয়াগঞ্জের পর এবার লালবাগে চলছে এই গঙ্গা আরতি। যদিও তা তিনদিনের। একসাথে বসে বিভিন্ন ধর্মের মানুষ যাতে এই সন্ধ্যারতি দেখতে পান তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

    আরও পড়ুন: আসছে ঘূর্ণিঝড় মান্দাস! এই নামের অর্থ কী? কলকাতায় ঝড়ের প্রভাব কতটা পড়বে, জানুন আপডেট

    জানা গিয়েছে, মুর্শিদাবাদ পৌরসভার উদ্যোগে এবং একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় তিন দিনের গঙ্গারতি উৎসবের সূচনা হল। এই গঙ্গা আরতির উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবী শাওনী সিংহ রায়। উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ পৌরসভার চেয়ারম্যান ললিতা দাস নন্দী, সহ মুর্শিদাবাদ পৌরসভার কাউন্সিলররা। এদিনের এই গঙ্গা আরোতি দেখতে লালবাগ সাহানগর ঘাটে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

    আরও পড়ুন:  PM Modi Governemnt Scheme: মোদি সরকার মহিলাদের অ্যাকাউন্টে ২.২০ লক্ষ টাকা দিচ্ছে, এই বিরাট আপডেট পিআইবির

    বিশিষ্ট সমাজসেবী শাওনী সিংহ রায় জানান, আজকে সন্ধ্যায় এই গঙ্গারতির সূচনা হলো এবং আগামী শনি ও রবিবারের দিন লালবাগ সাহানগর ঘাটে অনুষ্ঠিত হবে এই গঙ্গারতি। মুর্শিদাবাদ পৌরসভার চেয়ারম্যান ললিতা দাস নন্দী জানান, “ভবিষ্যতে প্রতি সপ্তাহে একদিন বা দুদিন এই গঙ্গারতির ব্যবস্থা করা হবে।”

    কৌশিক অধিকারী

    First published:

    Tags: Murshidabad news