Home /News /murshidabad /
Murshidabad News: নেশার জন্য ব্যবহার হয় নিষিদ্ধ ট্যাবলেট, পাচার হচ্ছিল বাংলাদেশে, তারপর...

Murshidabad News: নেশার জন্য ব্যবহার হয় নিষিদ্ধ ট্যাবলেট, পাচার হচ্ছিল বাংলাদেশে, তারপর...

Murshidabad News: banned Yaba tablets recovered in Murshidabad on International Anti-Drug Day before smuggled to bangladesh

Murshidabad News: banned Yaba tablets recovered in Murshidabad on International Anti-Drug Day before smuggled to bangladesh

মুর্শিদাবাদ থেকে নিষিদ্ধ মাদক বাংলাদেশে পাচারের আগেই ধরল পুলিশ৷

  • Share this:

    #মুর্শিদাবাদ: রবিবার আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস।গোটা রাজ্য জুড়ে মাদক বিরোধী দিবসে প্রচার চালানো হচ্ছে।কিন্তু মাদক বিরোধী দিবস ঘটা করে পালন করা হলেও মাদক পাচার বেড়েই চলেছে। মাদক বিরোধী দিবসে বড়সড় সাফল্য মিলল পুলিশের। মুর্শিদাবাদ (Murshidabad) পুলিশ জেলার রানিনগরে সীমান্ত এলাকা থেকে ইয়াবা ট্যাবলেট (Eiyaba Tablet) সহ একজনকে গ্রেফতার করল রাণীনগর থানার পুলিশ।

    গোপন সুত্রে খবর পেয়ে শনিবার সন্ধ্যায় রাণীনগরের সীমান্ত এলাকা রাজাপুর কুলখালি ব্রিজের উপর থেকে এক যুবককে আটক করে পুলিশ। জানা গিয়েছে দুহাজার পিস ইয়াবা ট্যাবলেট সহ ধৃত এক ভারতীয় যুবক।

    Murshidabad News: banned Yaba tablets recovered in Murshidabad on International Anti-Drug Day before smuggled to bangladesh Murshidabad News: banned Yaba tablets recovered in Murshidabad on International Anti-Drug Day before smuggled to bangladesh

    গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সন্ধ্যায় মুর্শিদাবাদের রানীনগরের (Raninagar) সীমান্ত এলাকা রাজাপুর কুলখালি ব্রিজের উপর থেকে এক যুবককে আটক করে। তল্লাশি চালিয়ে তার কাছে থেকে ২০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

    আরও পড়ুন - Personal Loan: পার্সোনাল লোন নিতে চান, পাঁচটি ব্যাঙ্কের সুদের হার মিলিয়ে দেখে নিন

    গ্রেফতার করা হয় ঐ যুবককে। বাজেয়াপ্ত করা হয় নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেটগুলি। পুলিশ সূত্রে জানা যায় ধৃতের নাম মোজাম্মেল সেখ (২৫)। তার বাড়ি রানিনগরের রাজাপুর এলাকায়। পুলিশ সূত্রে সাময়িক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত ব্যাক্তি নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট বাংলাদেশে পাচারের ছক কষেছিল। তার আগেই উদ্ধার হয় সেগুলি। রবিবার ধৃতকে ৭ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে জেলা আদালতে পাঠানো হয়।

    আরও পড়ুন - Jalpaiguri News: ‘খুন কা বদলা খুন’-ছেলের খুনি ঘরে ফিরতেই যা করল পরিবার

    মুলত বাংলাদেশে (Bangladesh) এই ইয়াবা ট্যাবলেট নিষিদ্ধ মাদক দ্রব্য হিসেবে সেবন করা হয়ে থাকে। আসলে ইয়াবা নেশা বাংলাদেশের এক মারাত্মক অসুখের মতো হয়ে দাঁড়িয়েছে৷ এক ভয়াবহ মাদক যা মস্তিষ্ক, হৃদযন্ত্র এবং শরীরের যে কোন অঙ্গকেই আক্রান্ত করতে পারে। ধীরে ধীরে অকেজো করে দেয় একটি সুন্দর দেহ, মন ও মানসিকতার। ইয়াবা আসক্তির কারণে মস্তিষ্কের বিকৃতি হতে পারে। মাঝে মাঝে ইয়াবার সঙ্গে ক্যাফেইন বা হেরোইন মেশানো হয়, যা আরও ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

    KOUSHIK ADHIKARY

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Berhampore, Murshidabad

    পরবর্তী খবর