Home /News /murshidabad /
Murshidabad News: অভিনব পদ্ধতিতে টাকা গায়েব হয় গেল অবসরপ্রাপ্ত কর্মীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে

Murshidabad News: অভিনব পদ্ধতিতে টাকা গায়েব হয় গেল অবসরপ্রাপ্ত কর্মীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে

সরকারি

সরকারি ব্যাঙ্কের সামনে অবসরপ্রাপ্ত কর্মী 

বিহারের মুঙ্গের থেকে আধার কার্ড ও তাঁর ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করে পাঁচ বারে মোট ৫০ হাজার টাকা তুলেছে দুষ্কৃতীরা। ওই ব্যাঙ্ক অ্যাকাউন্ট তাঁর কোনও এটিএম কার্ড নেই। তিনি কখনও বিহারেও যাননি। 

  • Share this:

    #কান্দি: গত দুই দিনে পর পর মোবাইলে মেসেজ। আর তারপরেই উধাও হল ৫০ হাজার টাকা। অভিনব পদ্ধতিতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে লোপাট হয়ে গেল অবসরপ্রাপ্ত সরকারি কর্মীর টাকা। এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদ (Murshidabad) জেলার কান্দিতে (Kandi)। ঘটনার আকস্মিকতায় হতভম্ব মনোরঞ্জন ঘোষ নামেঅবসরপ্রাপ্ত ওই কর্মী ব্যাঙ্ক ও মুর্শিদাবাদ জেলা (Murshidabad district) সাইবার ক্রাইমের দ্বারস্থ হয়েছেন ইতি মধ্যেই।

    আরও পড়ুন Weather Alert: দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা ঝড়জলে ভাসতে চলেছে আগামী কয়েক ঘণ্টায়

    মুর্শিদাবাদের বড়ঞা থানার (Burwan police) কাপাসডাঙ্গা গ্রামের বাসিন্দা মনোরঞ্জন ঘোষ অবসরের পর তাঁর কষ্টার্জিত টাকা কান্দির পাঞ্জাব ন্যাশন্যাল ব্যাঙ্কের (Punjab National Bank) শাখায় গচ্ছিত রেখেছিলেন। হঠাৎই গত দুদিন ধরে মোবাইলে বার বার মেসেজ পাওয়ায় সোমবার ব্যাঙ্কে এসে যোগাযোগ করেন তিনি। তখনই জানতে পারেন, বিহারের (Bihar) মুঙ্গের থেকে আধার কার্ড ও তাঁর ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করে পাঁচ বারে মোট ৫০ হাজার টাকা তুলেছে দুষ্কৃতীরা। ওই ব্যাঙ্ক অ্যাকাউন্ট তাঁর কোনও এটিএম কার্ড নেই। তিনি কখনো বিহারেও যাননি। তবুও কীভাবে সম্ভব হল এভাবে টাকা তুলে নেওয়া তা নিয়ে ধন্দে রয়েছেন ওই অবসরপ্রাপ্ত কর্মী। যদিও ব্যাঙ্ক কর্তৃপক্ষ এই ঘটনা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন। টাকা ফেরৎ পাওয়ার আশায় জেলা সাইবার ক্রাইমের দ্বারস্থ হয়েছেন ওই ব্যক্তি।

    আরও পড়ুন Birbhum News : নিজেরা খেলেন বিষ, সন্তানের গলাতে দিলেন ঢেলে, একই পরিবারের ৩জন আত্মঘাতী, চাঞ্চল্য বীরভূমে

    এদিনের ঘটনায় ব্যাঙ্কে (Bank) গচ্ছিত টাকার নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মী জানান, আমার অ্যাকাউন্টে গত দুই দিনে মেসেজ আসে। তারপরেই দেখি টাকা গায়েব। ব্যাঙ্কে এসে জানতে পারি, আমার আধারকার্ডের (Adhar Card) ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করে এই প্রতারণা করা হয়েছে। এই ঘটনার পরে হতবাক তিনি। কষ্টার্জিত ওই টাকা কী ভাবে ফেরত পাবেন তা নিয়ে দুশ্চিন্তায় রিটায়ার্ড মনোরঞ্জন ঘোষ।

    KOUSHIK ADHIKARY

    First published:

    Tags: Murshidabad, South bengal news

    পরবর্তী খবর