হোম /খবর /মুর্শিদাবাদ /
স্বামী ছিলেন সৌদি আরবে, ভাশুরের হাতে হয়েছিল গৃহবধূর মর্মান্তিক পরিণতি! তারপর...

Murshidabad News: স্বামী ছিলেন সৌদি আরবে, ভাশুরের হাতে হয়েছিল গৃহবধূর মর্মান্তিক পরিণতি! তারপর...

কান্দি মহকুমা আদালতে পেশ করা হচ্ছে ভাশুর কে 

কান্দি মহকুমা আদালতে পেশ করা হচ্ছে ভাশুর কে 

আদালতের সরকারী আইনজীবী এও জানান, মৃত গৃহবধূর স্বামী হাসমত সেখ সৌদি আরবে কর্মরত ছিলেন। সৌদি আরবে কর্মরত থাকার কারণেই পারিবারিক বিবাদের জেরেই গৃহবধূ কে আগুনে পুড়িয়ে হত্যা করা হয় বলে অভিযোগ।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদ জেলার ভরতপুরে বধূ হত্যার অভিযোগে ভাশুর কে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল কান্দি মহকুমা আদালত বুধবার ।

কান্দি মহকুমা আদালতের সরকারী আইনজীবী সুকান্ত মুখোপাধ্যায়  জানান, ভরতপুর থানার অন্তর্গত চোঁয়াতোর বাগানপাড়া গ্রামে সান্ত্বনা বিবি কে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছিল ২৮শে অক্টোবর ২০১৯সালে। সেই ঘটনার জেরে কান্দি মহকুমা হাসপাতালে গুরুতর জখম অবস্থায় চিকিৎসাধীন থাকা কালীন গোপন জবানবন্দি দেন চিকিৎসকের কাছে। তাঁর ভাশুর ও শাশুড়ির নামে গোপন জবান বন্দি দেন তিনি। পরে তার মৃত্যু হয়। তারপরেই মৃত গৃহবধূর মা তাঞ্জিলা বিবি ভরতপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে  শাশুড়ি মঞ্জিরা বেওয়া ও ভাশুর হারাধন সেখ কে গ্রেফতার করে ভরতপুর থানার পুলিশ।

ধৃতদের বিরুদ্ধে ৩০২ ও ৪৯৮এ ধারায় মামলা রুজু করা হয়। দীর্ঘদিন ধরে মামলা চলে কান্দি অতিরিক্ত জেলা ও দায়রা জর্জ প্রথম দ্রুত নিষ্পত্তির আদালতের বিচারক সৌমেন গুপ্তর এজলাসে। মোট ১৭ জন স্বাক্ষ্যর ভিত্তিতে মঙ্গলবার দোষী সাব্যস্ত করা হয় এবং বুধবার তাকে যাবজ্জীবন কারাদণ্ড নির্দেশ দেওয়া হল ভাশুর হারাধন সেখ কে। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ১০হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬মাস জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

আরও পড়ুন:'পালিয়ে যাও, ইডি আসছে!' অয়নের মোবাইলে মেসেজ পাঠানো রহস্যময়ী কে? শুরু খোঁজ

আদালতের সরকারী আইনজীবী এও জানান, মৃত গৃহবধূর স্বামী হাসমত সেখ সৌদি আরবে কর্মরত ছিলেন। সৌদি আরবে কর্মরত থাকার কারণেই পারিবারিক বিবাদের জেরেই গৃহবধূ কে আগুনে পুড়িয়ে হত্যা করা হয় বলে অভিযোগ। তবে শাশুড়ি মঞ্জিরা বেওয়া গত এক সপ্তাহ আগে জেলে বিচারাধীন থাকা অবস্থায় ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়। ফলে ভাশুর হারাধন সেখকে দোষী সাব্যস্ত করে বুধবার যাবজ্জীবন কারাদণ্ড নির্দেশ দিল কান্দি মহকুমা আদালত ।

কৌশিক অধিকারী

First published:

Tags: Murshidabad