Home /News /murshidabad /
Murshidabad News: পথ নাটকের মধ্যে দিয়ে প্রচার মাদক বিরোধী দিবসে

Murshidabad News: পথ নাটকের মধ্যে দিয়ে প্রচার মাদক বিরোধী দিবসে

title=

বহরমপুর শহরের বিভিন্ন এলাকায় ড্রাগের নেশা সর্বনাশা এই স্লোগান দিয়ে জনস্বার্থে প্রচার করা হয়। পথ নাটকের মধ্যে দিয়ে প্রচার করা হয়।

  • Share this:

    #বহরমপুর: ড্রাগের নেশা সর্বনাশা এই স্লোগানকে সামনে রেখে রবিবার আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস পালন করা হলো বহরমপুরে। মুর্শিদাবাদ জেলা (Murshidabad district) শুল্ক দফতর ও মুর্শিদাবাদ জেলা আবগারি দফতরের উদ্যোগে বহরমপুর (Berhampore) শহরের বিভিন্ন এলাকায় ড্রাগের নেশা সর্বনাশা এই স্লোগান দিয়ে জনস্বার্থে প্রচার করা হয়।

    এছাড়াও রবিবার দিনভর হেরোইনসহ মাদক বিরোধী প্রচার করা হয়েছে মুর্শিদাবাদ জেলা শুল্ক দফতরের পক্ষ থেকে। পথ নাটকের মধ্যে দিয়ে প্রচার করা হয়। উল্লেখ্য প্রতি বছর ২৬ জুন মাদকের অপব্যবহার ও অবৈধ পাচার রোধে সারা বিশ্বে দিবসটি পালিত হয় মাদক বিরোধী দিবস হিসেবে (Anti Drugs Day) ।

    আরও পড়ুন - জেলার দুই পৃথক জায়গায় গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য

    মাদক ও মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে পুলিশ প্রশাসন ও বিএসএফ (Police and BSF)। কিন্তু প্রশাসন ও সীমান্ত রক্ষী বাহিনীর কড়া নজরদারির মধ্যেও মাদক কারবারিরাও কৌশল পরিবর্তন করে মাদকের কারবার চালিয়ে যাচ্ছে। যুব সমাজ মাদকের প্রতি আকৃষ্ট হচ্ছে। ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে জীবন। মাদক কারবারিরা নৌ, সড়ক, রেল ও আকাশপথ ব্যবহার করে বিভিন্ন সীমান্তবর্তী এলাকা দিয়ে মাদক বাংলাদেশে পাচার করছে।

    আবার মাদক বিক্রির ক্ষেত্রেও নিত্য নতুন কৌশল আশ্রয় নিচ্ছে। আবার অনলাইন প্লাটফর্মকে টার্গেট করেও মাদকের ব্যবসা জমে উঠছে। রবিবার মাদক বিরোধী দিবসে বিভিন্ন জায়গায় পদযাত্রার আয়োজন করা হয়। পাশাপাশি মাদকের কুফল সম্পর্কেও সাধারণ মানুষ কে অবগত করা হয়। পথ চলতি মানুষের মধ্যে জনস্বার্থে প্রচার করার মুল উদ্দেশ্য নিয়ে এই প্রচার চালায় আবগারি দফতর ও শুল্ক দফতর।

    কৌশিক অধিকারী

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Berhampore, Murshidabad

    পরবর্তী খবর