Home /News /murshidabad /
Farakka Tension : ফরাক্কায় হাইটেনশন বিদ্যুৎবাহী তার যাওয়া নিয়ে বচসা, জনতা পুলিশ খণ্ডযুদ্ধে আহত পুলিশকর্মী

Farakka Tension : ফরাক্কায় হাইটেনশন বিদ্যুৎবাহী তার যাওয়া নিয়ে বচসা, জনতা পুলিশ খণ্ডযুদ্ধে আহত পুলিশকর্মী

আহত হন সামশেরগঞ্জ থানার এক পুলিশকর্মী

আহত হন সামশেরগঞ্জ থানার এক পুলিশকর্মী

Farakka Tension : শনিবার বেনিয়াগ্রামের দাদনতোলা এলাকায় পুলিশের সাথে বচসা হয় স্থানীদের

  • Share this:

    ফরাক্কাঃ ফরাক্কার ওপর দিয়ে ঝাড়খণ্ড থেকে বাংলাদেশে হাইটেনশন বিদ্যুৎ-এর তার নিয়ে যেতে বাধা । জনতা পুলিশের সংঘর্ষ উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদ জেলার ফরাক্কার বেনিয়াগ্রাম । দীর্ঘ দিন ধরেই বেনিয়াগ্রামে আম, লিচুর বাগানের উপর দিয়ে বেসরকারি সংস্থার হাইটেনশন বিদ্যুৎবাহী তার নিয়ে যাওয়ার প্রকল্পের বিরোধিতা করে বিক্ষোভ দেখাচ্ছিলেন গ্রামবাসীদের একাংশ । শনিবার বেনিয়াগ্রামের দাদনতোলা এলাকায় পুলিশের সাথে বচসা হয় স্থানীদের ।

    পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে । পুলিশ ও গ্রামবাসীদের একাংশের মধ্যে বাধে খণ্ডযুদ্ধ । গ্রামবাসীদের দাবি, পুলিশ অন্যায় ভাবে গ্রামবাসীদের মাধোর করেছে । অন্যদিকে এই ঘটনার জেরে আহত হন সামশেরগঞ্জ থানার এক পুলিশকর্মী ধনঞ্জয় সরকার । গুরুতর আহত অবস্থায় ধনঞ্জয় সরকারকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হাসপাতালে ।

    আরও পড়ুন:  নতুন বাড়িতেও পিছু ছাড়ল না অশান্তি, নলহাটিতে স্বামীর হাতে কুপিয়ে খুন স্ত্রী

    আরও পড়ুন: পেট্রোল পাম্পে আটকানো হল ট্রাক, ভিতকে একশোটা পেটি! যা মিলল, চক্ষু চড়কগাছ

    ঘটনার সূত্রপাত হয় ২৫ জুন । ২৫ জুন এলাকার বাসিন্দারা হাইটেনশন বিদ্যুৎবাহী তার নিয়ে যাওয়া নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। উল্লেখ করা যেতে পারে, বাংলাদেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সে দেশে বিদ্যুৎ যোগান দিতে ঝাড়খন্ড রাজ্যের গোড্ডা থেকে  মুর্শিদাবাদের ফরাক্কার ইমামনগর ও বেনিয়াগ্রাম জিপির উপর দিয়ে বিদ্যুৎ যোগাযোগের কাজ করছিল বেসরকারি সংস্থা । কিন্তু গ্রামবাসীদের অভিযোগ,  হাইটেনশন তাঁর তাদের জমির উপর দিয়ে নিয়ে গেলেও তাদের জানানো হয়নি। অভিযোগ, পর্যাপ্ত ক্ষতিপূরণও দেওয়া হচ্ছে না। বিষয়টি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হওয়ার পরেও আদালত এই কাজের ওপর স্হগিতাদেশ জারি করে। কিন্তু সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে আইন অমান্য করে কাজ চলছে বলে অভিযোগ।

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর